নয়াপল্টনে সংঘর্ষের ঘটনায় বিএনপির ৪৭৩ নেতাকর্মীর নাম উল্লেখ করে মামলা

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ০৮ ২০২২, ১৫:০২

রাজধানী নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। মামলায় বিএনপির ৪৭৩ নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরও দেড় থেকে দুই হাজার নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

আজ বৃহস্পতিবার রাজধানীর পল্টন মডেল থানায় পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করেছে। এ তথ্য জানিয়েছেন মতিঝিল বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) এনামুল হল মিঠু। তিনি বলেন, পুলিশের ওপর হামলা ও বিস্ফোরকদ্রব্য আইনে পল্টন থানায় মামলা হয়েছে।

আরও পড়ুন: নাইটিঙ্গেল মোড়ে বিএনপি নেতাকর্মীদের বিক্ষোভ; পুলিশের ধাওয়া, আটক ২

মামলায় ৪৭৩ জনের নামসহ দেড় থেকে দুই হাজার বিএনপির নেতাকর্মীকে আসামি করা হয়েছে। মামলার উল্লেখযোগ্য আসামিদের মধ্যে রয়েছেন- বিএনপি চেয়ারপাসনের বিশেষ সহকারী শিমুল বিশ্বাস, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাবেক সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান, কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য আব্দুল কাদের ভূইয়া জুয়েল। উল্লেখ্য, গতকাল বিকাল ৩টার দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়।

পুলিশের টিয়ার শেল ও রাবার বুলেটের আঘাতে বিএনপির একজন নেতা নিহত এবং কয়েকশ নেতাকর্মী আহত হন।

পরে নয়াপল্টন কার্যালয়ে অভিযান চালিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, মহানগর উত্তরের সভাপতি আমানউল্লাহ আমান, দক্ষিণের সভাপতি আবদুস সালাম, যুগ্ম মহাসচিব ফজলুল হক মিলন, খায়রুল কবির খোকন, খালেদা জিয়ার ব্যক্তিগত সহকারী শিমুল বিশ্বাস প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানি, স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক আবদুল কাদের ভুইয়া জুয়েলসহ দুই শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ