নিষেধাজ্ঞা প্রত্যাহার, নারায়ণগঞ্জে আসছেন মিজানুর রহমান আজহারী

একুশে জার্নাল

একুশে জার্নাল

ডিসেম্বর ১৯ ২০১৯, ২১:২৪

দুইদিন ধরে বিক্ষোভে প্রশাসনের নিষেধাজ্ঞাসহ অনেক ঘটনার পর অবশেষে নারায়ণগঞ্জ আসছেন মাওলানা মিজানুর রহমান আজহারী।

বৃহস্পতিবার রাতে বন্দরের মুছাপুর পশ্চিমপাড়া জামে মসজিদ যুব সংগঠন ও এলাকাবাসীর উদ্যোগে তাফসীরুল কোরআন মাহফিলটিতে প্রধান বক্তা হিসেবে তিনি বক্তব্য রাখবেন।

এর আগে বুধবার রাত থেকে ওই ওয়াজ মাহফিলে আজহারীর উপর নিষেধাজ্ঞা জারি করে পুলিশ প্রশাসন। এ নিয়ে বৃহস্পতিবার সকাল থেকে দেন দরবার হয়।

বন্দর থানার ওসি রফিকুল ইসলাম জানান, বৃহস্পতিবার ওয়াজ মাহফিল বন্ধ রাখতে বলা হয়েছিল। কিন্তু স্থানীয়দের অনুরোধে শর্ত সাপেক্ষে আজহারীর উপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেওয়া হয়েছে। শর্তের মধ্যে আছে কোন ধরনের উস্কানি, রাষ্ট্রবিরোধী বক্তব্য দেওয়া যাবে না। কারো বিরুদ্ধাচরণ করা যাবে না। এসব শর্তে আয়োজকরা রাজি হওয়ায় নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে। তবে সেখানে আমাদের কঠোর নিরাপত্তা থাকবে।

মাওলানা তামিম বিল্লাহ বলেন, আগামী ১৮ ও ১৯ ডিসেম্বর মৌলভী মিজানুর রহমান আজহারীর বন্দর উপজেলার মুছাপুর ইউনিয়নের মিনারবাড়ি এলাকার পশ্চিমপাড়া জামে মসজিদ এলাকায় ওয়াজ মাহফিলে আসার কথা রয়েছে। তিনি এর আগে সরকারবিরোধী বক্তব্যসহ সাঈদীর পক্ষে উস্কানিমূলক বক্তব্য দিয়ে চাঁদপুর, কুমিল্লা, ফেনী ও কক্সবাজার জেলায় সরকারিভাবে নিষিদ্ধ হয়েছেন।