নির্বাচন কমিশন গঠন আইন মানবে না বিএনপি: মির্জা ফখরুল

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ২৭ ২০২২, ১৪:৫১

নির্বাচন কমিশন গঠন আইন মানবে না বিএনপি। এমনটাই জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসময় তিনি আরও জানান, এ সরকারের আমলে কোনো নির্বাচনে যাবে না বিএনপি।

আরও পড়ুন: নির্বাচন কমিশন গঠন বিল সংসদে পাস

বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবে বাকশাল গণতন্ত্র হত্যার কালো দিবস উপলক্ষ্যে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আয়োজিত আলোচনা সভায় একথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, বাকশাল তারা সংসদে পাশ করেছিল ১১ মিনিটে। আর নির্বাচন কমিশন বিলও ২৪ ঘন্টার মধ্যে পাশ করেছে। বাকশাল করেছিল ক্ষমতায় থাকার জন্য, এই আইনও করেছে ক্ষমতায় টিকে থাকার জন্য। তবে বাকশালও তাদের বাঁচাতে পারেনি। এই আইনও তাদের ক্ষমতায় রাখতে পারবে না বলেও মন্তব্য করেন তিনি।

এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস জানান, আওয়ামী লীগ ক্ষমতায় আসার আগে লবিস্টের নামই জানতো না বিএনপি। করোনা গেলে আন্দোলন কাকে বলে তা দেখাবে বিএনপি।

এদিকে, নির্বাচন কমিশন গঠন বিল পাস হতে পারে আজ। খসড়ায় দুটি পরিবর্তনের সুপারিশ করে গতকালই প্রতিবেদন দিয়েছে আইন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। আজ এ নিয়ে আলোচনা হচ্ছে সংসদ অধিবেশনে। সংবিধানের ১১৮(১) অনুচ্ছেদ অনুযায়ী প্রধান নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশনার নিয়োগের জন্য বিলটি আনা হচ্ছে। এর আগে গত ১৭ই জানুয়ারি ‘প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনার নিয়োগ আইন, ২০২২’-এর খসড়া নীতিগত ও চূড়ান্ত অনুমোদন দেয় মন্ত্রিসভা।