নির্বাচনের ফলাফল না মেনে নিতে পেরে বিএনপি বাসে আগুন দিয়েছে

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

নভেম্বর ১৪ ২০২০, ১৬:৩৩

জাতীয় সংসদের ঢাকা-১৮ আসনের উপনির্বাচনের ফলাফল না মেনে নিতে পেরে বিএনপি রাজধানীর বিভিন্ন এলাকায় বাসে আগুন দিয়ে নাশকতা করেছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শনিবার (১৪ নভেম্বর) ধানমন্ডির বাসায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এই কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঢাকা-১৮ উপনির্বাচনকে কেন্দ্র করে কিছু কথোপকথন পাওয়া গেছে। এতে শোনা যায়, ফলাফল মেনে নিতে পারেনি বলেই বিএনপি এমনটি করেছে। যেখানেই তারা পরাজিত হয়েছে সেখানেই তারা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চায়। যারা নাশকতা চালিয়েছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, আইনশৃঙ্খলা বাহিনী সিসিটিভি ফুটেজ দেখে তাদের চিহ্নিত করেছে। তাদের গ্রেফতারে নিরাপত্তা বাহিনী তৎপর রয়েছে। এক্ষেত্রে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা প্রশংসনীয়।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাজধানীর বিভিন্ন স্থানে ৯ টি গাড়িতে আগুন দেয় দুর্বৃত্তরা। এরপর থেকে আওয়ামী লীগের নেতারা এই অগ্নিকাণ্ডের ঘটনায় বিএনপি জড়িত বলে অভিযোগ করে আসছেন। অন্যদিকে নাশকতা যারা করছে তাদের সঙ্গে বিএনপির কোনো যোগসূত্র নাই বলে দাবি করেছেন বিএনপির নেতারা।

উল্লেখ্য, বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাজধানীর বিভিন্ন স্থানে ৯ টি গাড়িতে আগুন দেয় দুর্বৃত্তরা।এর মধ্যে দুপুর ১২টা ৫ মিনিটে পল্টন বিএনপি পার্টি অফিসের উত্তর পাশে কর অঞ্চল ১৫ পার্কিং করা সরকারি গাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এরপর ১টার দিকে মতিঝিল মধুমিতা সিনেমা হলের সামনে অগ্রণী ব্যাংকের স্টাফ বাসে, ১টা ২৫ মিনিটে রমনা হোটেলের সামনে চলতি ভিক্টর ক্লাসিক পরিবহনের চলতি বাসে, শাহবাগের আজিজ সুপার মার্কেটের সামনে দুপুর দেড়টার দিকে দেওয়ান পরিবহনে, ২টা ১০ মিনিটে বাংলাদেশ সচিবালয়ের উত্তর পাশে রজনীগন্ধা পরিবহন এবং বংশাল নয়াবাজার এলাকায় ২টা ২৫ মিনিটে দিশারী পরিবহনে আগুন দেওয়া হয়। এছাড়া ২টা ৪৫ মিনিটে পল্টন পার্কলিং-এ জৈনপুরী পরিবহন, বিকেল ৩টায় মতিঝিল থানাধীন পূবালী পেট্রোল পাম্পের কাছে দোতলা বিআরটিসি বাসে এবং ভাটারা কোকোলা মোড়ে ভিক্টর ক্লাসিক পরিবহনে অগ্নিসংযোগ করা হয়।