নিউজে বক্তব্য দেয়ায় হাবিপ্রবি জনসংযোগ শাখার পরিচালককে প্রগতিশীলের হুমকি

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ২৭ ২০২০, ২০:৩১

 দিনাজপুর প্রতিনিধি: শিক্ষক ফোরামের মানববন্ধন: রিজেন্ট বোর্ডের সিন্ধান্তের অবমাননা শিরোনামে গত ২৪ জানুয়ারি প্রকাশিত নিউজে রেজিস্ট্রারের দেয়া বক্তব্য কে কেন্দ্র করে সেই দিনের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এবং বর্তমানে জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক প্রফেসর ড. শ্রীপতি সিকদার কে প্রাণনাশের হুমকি দিয়ে লাঞ্ছিত করেছেন প্রগতিশীল শিক্ষক ফোরাম এর কয়েকজন শিক্ষক। তারা হলেন গণিত বিভাগের মামুনুর রশীদ, পদার্থবিজ্ঞান বিভাগের ড. মোমিনুল ইসলাম, সোশিওলোজি বিভাগের হাসান জামিল জেনিথ, মাৎস্যবিজ্ঞান অনুষদের কৃষ্ণ চন্দ্র রায়। শিক্ষক ফোরামের এই সংগঠনের অনেক সদস্য বিরুয় বিএনপি-জামায়াত মতাদর্শের বলে জানা গেছে।

বিএনপি আমলের কিছু কাগজ ও সংবাদ ঘেঁটে দেখা যায় গণিত বিভাগের মামুনুর রশীদ, পদার্থবিজ্ঞান বিভাগের ড. মোমিনুল ইসলাম বিএনপি জামাত পন্থী সাদা দলের সদস্য ছিলেন এবং সাদা দলের দুটি সভায় তাদের সাক্ষর রয়েছে।

লাঞ্চিতেত ঘটিনার বিষয়ে অধ্যাপক ড. শ্রীপতি সিকদার বলেন, আমি শুধুমাত্র প্রশাসনের পক্ষ থেকে ডকুমেন্ট সহ সঠিক তথ্য উপাত্ত উপস্থাপন করেছি। কিন্তু এটি নিয়ে আজ তারা শিক্ষক হয়ে একজন শিক্ষকের সাথে যে আচরণ করেছে তা আমি কল্পনাও করতে পারিনা, আমি লজ্জিত। সত্য কথা বলার জন্য যে আমাকে এরকম হামলার শিকার হতে হবে তা কখনো ভাবিনি। লাঞ্চিতের ঘটনার সাথে জড়িত কৃষ্ণ চন্দ্র রায়ের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, আমরা কয়েকজন (১০/১২) শিক্ষক স্যারের সাথে দেখা করতে গিয়েছিলাম। স্যারের সাথে কোন উচ্চ বাচ্য হয়নি। আমরা সচরাচর যেভাবে কথা বলি সেভাবেই কথা বলা হয়েছে। আগামীকালকেও স্যারের সাথে দেখা করার কথা রয়েছে।