নিউজিল্যান্ডে মসজিদে সন্ত্রাসীর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ; গোলাপগঞ্জ উলামা কাউন্সিল ইউকে

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মার্চ ২৩ ২০১৯, ১২:৩৯

একুশে জার্নাল ডেস্ক:
গোলাপগঞ্জ উলামা কাউন্সিল ইউকের নিয়মিত নির্বাহী বৈঠক ২১ মার্চ রাত ৮:৩০ ঘটিকায় পূর্ব লন্ডনের ৮৫ রোমন রোডে অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি মাওলানা সাদিকুর রাহমানের সভাপতিত্বে ও সেক্রেটারি মাওলানা আতাউর রহমান জাকির এর পরিচালনায় তাহা অনুষ্ঠিত হয় ।

হাফিজ মাওলানা মাহমুদুল হাসান এর কুরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠিত বৈঠকে সংগঠনের পরিকল্পনার পুর্ন মূল্যায়ন, কাজের লক্ষ্যে পরিকল্পনা বাস্তবায়নে প্রয়োজনীয় সিদ্ধান্ত গ্রহণ ও দায়িত্ব বন্টন করা হয় । বৈঠকে নিউজিল্যান্ডে মসজিদে সালাহ আদায়রত মুসল্লিদের উপর সন্ত্রাসী কর্তৃক আতর্কিত হামলা করে নারী ও শিশু সহ অর্ধশত নিরপরাধ মানুষকে শহীদ করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তব্যরা বলেন, ইসলাম শান্তির ধর্ম, শান্তির জন্য কাজ করাই মুসলমানদের একমাত্র কর্তব্য। সেই শান্তি প্রিয় নিরীহ মানুষ কে হত্যা করে মানবতাবাদী বিশ্ব বিবেককে চরম ভাবে আহত করেছে।

বৈঠকে বক্তারা আরো বলেন, নিউজিল্যান্ড সরকার ক্ষতিগ্রস্থ শহীদের পরিবারের পাশে দাঁড়িয়ে সন্ত্রাসের বিরুদ্ধে যে ভুমিকা পালন করছে নিশ্চয়ই তা এক অতুলনীয় উদাহরণ হয়ে থাকবে।

এতে বক্তব্য রাখেন, সহকারী সেক্রেটারী মাওলানা ছাইফুর রহমান সাবিল, মাওলানা জযনাল আবেদীন, সংগঠনের ট্রেজারার মাওলানা আব্দুল খালিক সাহেদ, প্রচার সম্পাদক হাফিজ মাওলানা ইমদাদুর রহমান, মাওলানা আব্দুল আহাদ, মাওলানা আব্দুল হান্নান, মাওলানা গোলাম কিবরিযা, হাফিজ মাওলানা মোহাম্মদ আলী প্রমুখ ।
পরিশেষে সদ্য প্রয়াত দরগাহ মাদ্রাসার মুহতামিম মুফতি মাওলানা আবুল কালাম জাকারিয়া (রহঃ) রুহের মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবার ও আত্মীয় স্বজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয় । বিশ্ব মুসলমান ও মানবতার কল্যাণ কামনা করে মোনাজাতের মাধ্যমে বৈঠক সমাপ্ত হয়।