নারী পুরুষের যৌন চাহিদা ও একটি গবেষণা

একুশে জার্নাল

একুশে জার্নাল

মে ১০ ২০১৯, ১৬:৫০

রোজার মাস এ বিষয়ে কথা না বলায় ভাল ছিলো তবুও জরুরি মনে করে কয়েকটা মাত্র কথা বলবো। আল্লাহ তায়ালা কুদরতীভাবেই নারীদের শরিরে দুটি হরমোন – এস্ট্রোজেন দান করেছেন। এই হরমোন গুলি মেয়ের মাসিক স্বাভাবিক রাখে। হরমোন গুলি এতই আশ্চর্য জনক যে এই হরমোনগুলিই নারীদের শরিরকে নিস্তেজ ও স্বাভাবিক করে রাখে আবার যখন কোন নারী যৌন মিলনে যায় তখন এই হরমোন গুলিই নারীকে পুরুষ থেকে প্রায় ১০ গুন উত্তেজিত করে তুলে। সুবহানাল্লাহ আল্লাহর সৃষ্টির কত সুন্দর নিদর্শন।

তারপর আসুন আরেকটু গভিরে যাই নারীরা বিশেষ করে তাদের স্বাস্হের প্রতি কম খেয়াল রাখে, পুরুষরা বাহিরাগত পরিবেশে যতকিছু খেতে পারে নারীরা ঘরোয়া পরিবেশে ততোটা খেতে পায়না। যার কারনে নারীদের শরিরে লৌহ, ম্যালিগন্যান্ট, ক্যালসিয়াম, ম্যাগনেশিয়াম, অনেক কম থাকে এবং তারা এসব সমস্যায় ভূগে। যার কারনে তারা বিষাদ, অবস্নতা, দুর্বলতা, এবং পেশীও রগের খিচুনীতে ভুগে। বিশেষ করে যারা বাচ্চাকে বুকের দুধ খাওয়ান তাদের লৌহ, জিংক, ও ক্যালসিয়ামের অনেক প্রয়োজন কিন্তু অধিকাংশ নারীর শরিরে এগুলি থাকেনা। সেজন্য নারীদেরকে বা স্ত্রীদেরকে বিশেষ করে এ প্রটিনযুক্ত খাবার খেতে দেওয়া উচিত, আর চিকিৎসা বিজ্ঞান অনুসন্ধানে জানা যায় যে দারুচিনি মসলা পৌরুষ ও নারী যৌন শক্তিকে জাগ্রত করে।

প্রতিটি মানুষের মাঝে ভিন্ন ভিন্ন ধরনের যৌন শক্তি থাকে। এক্ষেত্রে সবচেয়ে বিশেষ ভুমিকা পালন করে খাবার, একজন পুরুষ যত আমিষ জাতীয় ও মিট জাতীয় খাবার খাবে তার শরিরে ততো বীর্য উৎপাদন হবে। বীর্য ও শুক্রান্ত অনেকের মধ্যে বেশি আবার অনেকের মধ্যো কম এর মুল কারন হলো শরিরে উত্তেজক পদার্থের স্বল্পতা। আমি প্রথমেই যে হরমোন গুলির কথা বলেছিলাম তার দ্বিতীয়টি প্রতিটি পুরুষের দেহেও আছে আর এটিই পুরুষকে মুলতো যৌন মিলনের দিকে আগ্রহ করে। ভিটামিন এ, ও বীর্য শুক্রানু বর্ধক একটি খাবার হলো, কাচাঁ তিল,, তিল খেলে বীর্য বাড়ে ও তাতে শুক্র তৈরি হয়। তাছাড়া গাজরেও রয়েঠে এ ভিটামিনটি তাছাড়া, ডুমুর ফলেও রয়েছে এ ভিটামিনটি।

এসব খাবার মিলনে মানুষকে আগ্রহ করে তুলে।
ম্যাগনেশিয়াম, এবং ক্যালসিয়ামের ও মিলনের প্রতি যতেষ্ট আকর্ষণ তৈরি করে। এসব উৎপাদন শরিরকে অবসাদ মুক্ত করে ও শরির চন্চল করে তিলের তৈল খেলেও বা তিলের তৈল বা গ্রাম্যভাষায় গয়লার তৈল দ্বারা টেবলেটও যৌন আগ্রহ বৃদ্ধি করে। তাছাড়া যৌন চাহিদার আরেকটি আকর্ষণ হলো সুগন্ধি, সুগন্ধিও যৌন তিব্রতা করে সেজন্য মিলনের পূর্বে উত্তম পাউডার, টেলকম সুগন্ধি পাউডার, বা আতর, সেন্ট জাতীয় দ্রব্য স্বামী স্ত্রী দুজনই ব্যবহার করা সুন্নত।

সংক্ষিপ্ত–, রোজার মাস তাই একটু সংকোচন বোধ করছি এব্যাপারে আলোচনা করতে, জরুরি সবার জন্য তাই লেখলাম। শুকরিয়া।

মোহাম্মদ বিনইয়ামিন
লেখক- দৈনিক পত্রিকা