নারায়ণগঞ্জে ১২০০ বস্তা চাল জব্দ: যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মে ০১ ২০২০, ১৩:৫১

নিজস্ব প্রতিবেদক:

নারায়ণগঞ্জের বন্দরে ১২শ’ বস্তা চাল জব্দ করেছে উপজেলা প্রশাসন। বন্দরের কেওঢালা এলাকায় এক জামায়াত নেতার বন্ধ থাকা হায়দার নীট কম্পোজিট কারখানার গুদাম থেকে মজুদ রাখা চালগুলো জব্দ করা হয়।

২৯ এপ্রিল বুধবার রাত সাড়ে দশটার দিকে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শুকলা সরকার গোপন সংবাদের ভিত্তিতে কেওঢালা একটি গুদামে অভিযান চালিয়ে ১২শ’ বস্তা চাল জব্দ করেন। তবে জব্দ করা চাল সরকারি নয় বলে ইউএনওকে জানানো হয়। গুদামে অবস্থান কারী শ্রমিকরা বলেন, মজুদ রাখা ১২শ’ বস্তা চাল মদনপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক জাবেদ ভূঁইয়ার। তিনি ব্যক্তিগত উদ্যোগে ত্রাণ বিতরণের জন্য মজুদ করেছেন। তখন জাবেদ ভুঁইয়ার সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনিও অনুরূপ দাবি করেন। এ সময় গোডাউনটি সিলগালা করে দেয়া হয়।

গোডাউনটিতে চাল মজুদ করেছেন স্থানীয় যুবলীগ নেতা জাবেদ ভূঁইয়া। তিনি মদনপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক।

এ বিষয়ে বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শুকলা সরকার বলেন, গোপন সূত্রে খবর পেয়ে গোডাউনটিতে অভিযান চালাই। সব মিলিয়ে ১২০০ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। আপাতত চালগুলো জব্দ করেছি এবং গোডাউন সিলগালা করে দিয়েছি।কাগজপত্র দেখিয়ে প্রমাণ করতে পারলে ভালো, নইলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

চাল জব্দ ও গুদাম সিলগালা করার চব্বিশ ঘণ্টা পরও জব্দকৃত চালের মালিক দাবিকৃত যুবলীগ নেতা জাবেদ ভুঁইয়া উপযুক্ত কোন কাগজপত্র দেখাতে পারেননি।তাই বিরুদ্ধে মামলা দায়ের করেছে উপজেলা প্রশাসন।