দুবাইয়ে সংবর্ধিত হলেন হবিগঞ্জের সন্তান বাবু রাখাল কুমার গোপ

একুশে জার্নাল

একুশে জার্নাল

জুলাই ০৬ ২০১৮, ১০:৫০

সাব্বির বিন আঁকবর, দুবাইঃ দেশের আধ্যাত্মিক রাজধানী সিলেট বিভাগের ঐতিহ্যবাহী জেলা হবিগঞ্জের কৃতিসন্তান ইউনাইটেড আরব আমিরাতের প্রতিষ্ঠিত ব্যবসায়ী,সমাজ সেবক, দানবীর বাবু রাখাল কুমার গোপ শারজাহতে গতকাল সংবর্ধিত হয়েছেন।

গতকাল (৫ জুলাই) স্থানীয় সময় রাত ৯টায় ইউনাইটেড আরব আমিরাতের অঙ্গরাজ্য শারজাহস্থ এশিয়ান প্যালেসের হোটেল মোবারাক হল সেন্টারে জমকালো উনুষ্ঠানের মধ্য দিয়েই উক্ত সংবর্ধনা উনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ কমিউনিটি শারজাহ,আরব আমিরাত।

ভাষ্যকার আব্দুল আউয়ালের সঞ্চালনা ও গৌতম ঘোষ-এর যৌথ পরিবেশনায় সভাপতির আসন গ্রহণ করেন বিশিষ্ট, ব্যবসায়ী সৈয়দ আবু আহাদ।
পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া সংবর্ধনা উনুষ্ঠানটি চলতে থাকে স্থানীয় সময় মধ্যরাত পর্যন্ত।

সংবর্ধনা সভায় প্রধান অতিথির আসন অলংকৃত করেন মোহাম্মদ আমিরুল হাসান সিইও, জনতা ব্যাংক লিমিটেড ইউনাইটেড আরব আমিরাত।
বিশেষ অতিথি হিসেবে আসন গ্রহণ করে সভাকে প্রাণবন্ত করে তুলেন আলহাজ্ব শরাফত আলী। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, আলহাজ্ব এম.এ বাশার, আলহাজ্ব, মোহাম্মদ মাকসুদ, প্রকৌশলী জনাব তৈয়ব আলী। হাজ্বী মোহাম্মদ শফিক চৌধুরী, উজ্জ্বল মিয়া সালেহ মোহাম্মদ, ব্যবসায়ী বসন মিয়া তালুকদারসহ আরও অনেকেই।

উত্তপ্ত মরুভূমির বিভিন্ন প্রান্ত থেকে সমবেত হওয়া একঝাঁক প্রবাসী রেমিটেন্স যোদ্ধাদের উপস্থিতি এবং বিশেষ অতিথিদের আগমনে সময় বাড়ার সাথে সাথে ধীরেধীরে তা রূপ নেয় ‘বাংলাদেশি মিলনমেলায়’।

সংবর্ধনা সভায় অংশগ্রহণ করতে এসে আনন্দে আবেগাপ্লুত হয়ে পরেন অনেকে প্রবাসী। হবিগঞ্জ তথা দেশের এই সফল কৃতিসন্তানকে কাছে পেয়ে স্মৃতিধারণ করতে রীতিমতো ছবি/সেলফি তুলতে উপচে পড়া ভিড় ছিলো চোখে পরার মতো। অনেকেই প্রোগ্রামের সৌন্দর্য রক্ষার পাশাপাশি নিজের ফেইছবুক আইডি থেকে লাইভ প্রোগ্রাম দেখাতেও দেখা গেছে।

সভায় প্রধান অতিথির মনোমুগ্ধকর ভাষণ শুনতে গভীর মনোযোগী ছিলেন দেশটিতে বসবাসরত বিভিন্ন প্রান্ত থেকে আসা নানা কমিউনিটির সদস্য এবং নেতৃবৃন্দ। বাবু রাখাল কুমার গোপ কীভাবে মরুভূমির এতো উষ্ণতায় ও সি.আই.পি. কার্ড অর্জন করে দেশে এবং বিদেশে আলোড়ন সৃষ্টি করলেন তা নিয়ে পুরো হলরুম জুড়েই চলছিল কথার ফিসফিস ।

বাবু রাখাল কুমার গোপ-এর এই কৃতিত্ব অর্জনকে পৃথিবীর বিভিন্ন প্রান্তে বসবাসরত বাঙ্গালিদের জন্য একটি রোল মডেল হিসেবেও মন্তব্য করেন আগত বক্তাদের অনেকেই।

বক্তাগণ বলেন, বাবু রাখাল কুমার গোপ হলেন বাংলাদেশি প্রবাসীদের জন্য একটি প্রদীপ। সততা, যোগ্যতা এবং নিষ্ঠার সাথে কর্মদক্ষতায় ঝাঁপিয়ে পড়লে দেশ থেকে শুন্য হাতে এসেও ভিনদেশের মরুভূমিতে প্রতিষ্ঠিত হওয়া কীভাবে সম্ভব তার বাস্তবিক প্রমাণ দেখতে বাবু রাখাল কুমার গোপকে দেখলেই তা অনুমেয় হবে বলে ইঙ্গিত করেন বক্তাগণ।

উল্লেখ্য, বাবু রাখাল কুমার গোপ ২০১৭তে ইউ.এ.ই. থেকে বৈধ পন্থায় সর্বোচ্চ রেমিটেন্স প্রেরণ করায় বাংলাদেশ সরকার কর্তৃক তাকে সম্মাননা স্বরূপ সি.আই.পি. কার্ড প্রদান করা হয়।