দারুল মাআরিফ চট্টগ্রামের ১ম দস্তারবন্দি সফলে লন্ডনে মতবিনিময় সভা সম্পন্ন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ২৬ ২০২০, ১৪:৩৭

জামেয়া দারুল মাআরিফ আল-ইসলামিয়া চট্টগ্রামের ১ম দস্তারবন্দি মহাসম্মেলন সফলের লক্ষ্যে ২৫ জানুয়ারি শনিবার বাদ এশা লাইমহাউস মসজিদে লন্ডনে অবস্থানরত জামেয়ার গ্রাজুয়েটদের নিয়ে এক মত বিনিময় সভা অনুষ্টিত হয়।

সভায় দস্তারবন্দি সফলে বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়। সম্মেলন বাস্তবায়নে সহযোগিতা ও জামেয়া দারুল মাআরিফের চিন্তা- চেতনা প্রসারে বিভিন্ন কর্মসুচী গ্রহন করা হয়।

১) জামেয়াকে দস্তারবন্দী উপলক্ষ্যে আর্থিক সহযোগিতা প্রদান:

২) গ্রাজুয়েটদের রেজিষ্টেশন কমপ্লিট করন।

•রেজিষ্ট্রেশন অনলাইন অফ লাইনেও করা যাবে।

৩) ফুজালা-আবনা পরিষদ গঠন

•লন্ডনে অবস্হানরত দারুল মাআরিফের ফুজালা-আবনাদের নিয়ে একটি ফুজালা পরিষদ গঠন করা হবে।

আজকের মতবিনিময় সভায় দারুল মাআরিফের ফারিগিন ও হিতাকাংখীদের উপস্হিতি উল্লেখযোগ্য ও প্রশংসনীয়

সভা পরিচালনা করেন লিমা একাডেমির হেড টিচার মাওলানা নুফায়েছ আহমদ। বক্তব্য রাখেন মাওলানা হাফিজ আশিকুর রহমান, মাওলানা খায়রুজ্জামান, মাওলানা সৈয়দ রিয়াজ আহমদ, মাওলানা যাকারিয়া মিয়া, মাওলানা নাজিম উদ্দিন, হাফিজ আহমাদ জকি, হাফিজ নাহমাদ ও হাফিজ মাওলানা লিয়াকত হোসাইন।

লাইমহাউস মসজিদের পেশ ইমাম ও খতিব, লাইমহাউস ইসলামিক একাডেমির হেড টিচার মাওলানা শাব্বীর আহমাদ সাহেবের পক্ষ থেকে আগত মেহমানদের রাতের খাবার পরিবেশন করা হয়।

দোয়ার মাধ্যমে সভার সমাপ্তি হয়। দোয়া পরিচালনা করেন ইক্বরা বাংলার জন প্রিয় আলোচক মুফতি আব্দুল মুনতাক্বিম সাহেব। আল্লাহ তায়ালা সকলের শ্রম ও অনুদানকে কবুল করুন।

উল্লেখ্য, ১৭-১৮ ফেব্রুয়ারি ২০২০ জামেয়া দারুল মাআরিফ আল-ইসলামিয়া চট্টগ্রামের ২দিনব্যাপি ১ম দস্তারবন্দি মহাস্মেলন অনুষ্ঠিত হবে। এতে দেশ-বিদেশের বরেণ্য উলামা-মাশায়েখ ও ইসলামি চিন্তাবিদগণ শুভাগমন করবেন।