ঢাকা-বরিশাল-সুন্দরবন-কলকাতা জাহাজ চালু হচ্ছে ২৯ মার্চ

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ১৩ ২০১৯, ১২:৪৪

নৌপথে ভ্রমণ কার না ভালো লাগে। আর তা যদি হয় এক দেশ থেকে আর এক দেশ। বাংলাদেশের পর্যটকদের জন্য এমনই এক সুযোগ নিয়ে আসলো বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি)।

আগামী ২৯ মার্চ থেকে বিআইডব্লিউটিসি’র জাহাজ এম ভি মধুমতি ঢাকা থেকে কলকাতা যাবে। ঢাকা থেকে ছেড়ে পর্যটকদের নিয়ে সেটি বরিশাল ও সুন্দরবন হয়ে কলকাতায় পৌঁছাবে।

বিআইডব্লিউটিসি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা-কলকাতা কেবিন ভাড়া ফ্যামিলি স্যুট (দুই জন) ১৫ হাজার টাকা, প্রথম শ্রেণি (যাত্রীপ্রতি) ৫ হাজার টাকা, ডিলাক্স শ্রেণি (দুজন) ১০ হাজার টাকা, ইকোনমি চেয়ার (যাত্রীপ্রতি) ৮ হাজার টাকা এবং সুলভ শ্রেণি বা ডেক (যাত্রীপ্রতি) ১ হাজার ৫০০ টাকা।

বিজ্ঞপ্তিতে আরও জানান হয়, আগামী ২৯ মার্চ বিআইডব্লিউটিসির এম ভি মধুমতি নারায়ণগঞ্জের পাগলা মেরিএন্ডারসন থেকে বরিশাল-মোংলা-সুন্দরবন-আন্টিহারা-হলদিয়া রুট হয়ে কলকাতার উদ্দেশে যাত্রা করবে। বাংলাদেশ-ভারত নৌপ্রটোকল চুক্তির আওতায় বাংলাদেশ-ভারত ভ্রমণে ইচ্ছুক পর্যটকদের যাতায়াতের সুবিধার্থে এই সার্ভিসটি চালু হচ্ছে।

গত বছর ঢাকা-কলকাতা যাত্রীবাহী জাহাজ পরিবহনের বিষয়ে সম্মত হয় ভারত ও বাংলাদেশ। এ সংক্রান্ত চুক্তিতে সই করেন বাংলাদেশের নৌপরিবহন সচিব আবদুস সামাদ ও ভারতের জাহাজ মন্ত্রণালয়ের সচিব গোপাল কৃষ্ণ।