ডিটিএলভির ঈদ সেলিব্রেশন ট্রিপ সম্পন্ন

একুশে জার্নাল

একুশে জার্নাল

আগস্ট ১৮ ২০১৯, ২৩:২২

একুশে জার্নাল ওসমানীনগর: উৎসাহ উদ্দীপনা আর উচ্ছাস-কৌতুহল নিয়ে উদযাপিত হলো ডিটিএলভির ঈদ সেলিব্রেশন ট্রিপ। ডেলিগেটদের আনন্দ আর হিল্লোলে কেটে যায় সারা বেলা। সৃষ্টির অপরুপ সৌন্দর্য্য আর চমৎকার নৈপুন্য উপভোগ করতে আয়োজন করা হয়েছিলো এবারের এবারের ঈদ সেলিব্রেশন ট্রিপ। ডিটিএলভির বিভিন্ন প্রোগ্রামে অধ্যয়নরতদের নিয়েই ছিলো এবারের এ ঈদোত্তর আয়োজন।

সকাল ৮ টায় উদ্বোধনী অনুষ্ঠানের মধ্যদিয়ে শুরু হয় সফরের শুভযাত্রা। উদ্বোধনী এই অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিটিএলভির উপদেষ্টা ও লন্ডনস্থ আল হুদা একাডেমীর শিক্ষক, বিশিষ্ট সমাজ সেবক জনাব আনিসুর রহমান। অতিথির বক্তব্যের আগে স্বাগত বক্তব্য রাখেন ডিটিএলভির চেয়ারম্যান ও ট্রেইনার মুফতি মিনহাজ উদ্দীন মিলাদ। সেলিব্রেশন ট্রিপে অংশ নেন দারুল আজহার মডেল মাদরাসা, সিলেট ক্যাম্পাসের একাডেমিক কো-অর্ডিনেটর জনাব নাজিফুল হক।

গোয়ালা বাজারস্থ ডিটিএলভির ক্যাম্পাস প্রাঙ্গন থেকে নির্ধারিত সময় সকাল ৯টায় ট্রিপ কাফেলার বাস ছেড়ে যায় গন্তব্যের উদ্দেশ্যে। ওসমানীনগরের সীমানা পেরিয়ে সিলেট শহর অতিক্রম করে এগিয়ে যায় কোম্পানীগঞ্জের ঐতিহাসিক ভোলাগঞ্জকে লক্ষ্য করে। ঘন্টা দেড়েক পরই কাফেলা ল্যান্ড করে মন-মাতানো সাদা পাথরের দেশে। উপরে নীল আকাশ, পাশে আকাশছোয়া মেঘালয় পর্বতমালা আর নিচে ঢেউ খেলানো স্বচ্ছ জলের মাঝে সাদা-সফেদ পাথরের খেলা। এ এক অভাবনীয় দৃশ্য। বাঁধভাঙ্গা উচ্ছাসে সবাই মেতে উঠেন আনন্দে। এ ছাড়াও ছিলো কৌতুক, কোরাস সঙ্গীত, একক গান, সাধারণ জ্ঞান প্রতিযোগিতা ইত্যাদী নানা অনুসঙ্গ। দিনমান বহুমাত্রিক নানা আয়োজন শেষে কাফেলা ফিরে আসে লাক্কাতুরা চা বাগানস্থ ইন্টারন্যশনাল ক্রিকেট স্টেডিয়াম।

লাক্কাতুরার সবুজ বুকে অনুষ্ঠিত হয় শেষ অধিবেশন। বিকেলের সমাপনী অধিবেশনে উপস্থিত ছিলেন ডিটিএলভির উপদেষ্টা, বাংলাদেশ মাদরাসা কল্যাণ পরিষদের ভাইস চেয়ারম্যান, শিক্ষাবিদ, গবেষক অধ্যক্ষ মনজুরে মাওলা ও দারুল আজহার মডেল মাদরাসা, ওসমানীনগর ক্যাম্পাসের সভাপতি, বিশিষ্ট সমাজ সেবক-শিক্ষানুরগী মাওলানা আব্দুল হান্নান। তারা ডিটিএলভি শিক্ষার্থীদের উদ্দেশ্যে কথা বলেন।

আসরের নামাজ আদায় করে কাফেলা আবার ঘুরে যায় ওসমানী নগরের উদ্দেশ্যে। এক রাশ ভালোলাগা আর স্মৃতির ঝাপি নিয়ে সালাতুল এশার আগে এসে পৌছে গোয়ালাবাজারের প্রিয় ক্যাম্পাসে।