ট্রেন ট্রাজেডি: আজকের প্রজন্মের দোয়া মাহফিল

একুশে জার্নাল

একুশে জার্নাল

নভেম্বর ১৬ ২০১৯, ০০:০৪

আজ (১৫ নভেম্বর) শুক্রবার, সন্ধ্যা ৬টা স্বেচ্ছাসেবী সংগঠন আজকের প্রজন্মের উদ্যোগে ১১ নভেম্বর ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দবাগ রেলস্টেশনে তূর্ণা নিশীথা ও উদয়ন এক্সপ্রেসের সংঘর্ষে নিহতদের মাগফিরাত কামনা ও আহতদের দ্রুত সুস্থতা কামনা করে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

আজকের প্রজন্মের সভাপতি সাংবাদিক কাজী শহিদুল্লাহ ওয়াহেদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মু. সাইফুল হাসান চৌধুরীর সঞ্চালনায় দোয়া মাহফিল অনুষ্ঠুত হয়।

দোয়া মাহফিলে নেতৃদ্বয় বলেন, এটি কোন স্বাভাবিক দুর্ঘটনা নয় বরং রেল কর্তৃপক্ষের অযোগ্যতা ও অসতর্কতার একটি মাশুলমাত্র। এ ঘটনার পর গতকাল সিরাজগঞ্জেও ট্রেন দুর্ঘটনা হয়েছে, কসবার ঘটনা আমরা জানতে পেরেছি মন্দভাগ রেলওয়ে স্টেশনে সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ও চট্টগ্রামগামী আন্তঃনগর তুর্ণা নিশিথা এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষ হয়। তার মানে দুর্ঘটনাটি স্টেশনের বাইরে কোথাও লেন পরিবর্তন করতে গিয়ে হয়নি বরং স্টেশনেই হয়েছে। সুতরাং এর দায় রেল কর্তৃপক্ষ কখনোই এড়াতে পারে না।

নেতৃদ্বয় আরও বলেন, ট্রেন দুর্ঘটনা আজ নতুন নয়। চলতি বছরে ২৩ জুন রাতেও এ ধরনের ঘটনা আমরা প্রত্যক্ষ করেছিলাম। সুতরাং এধরনের ঘটনার কারণ চিহ্নিত করে সংশ্লিষ্ট দোষী কর্মকর্তা-কর্মচারীদের বিচারের আওতায় আনতে হবে। তাহলে এটা দৃষ্টান্ত হয়ে থাকবে। যা পরবর্তীতে এধরনের ঘটনার পুনরাবৃত্তি থেকে রক্ষা পেতে সহায়ক হবে।

এতে আরো উপস্থিত ছিলেন আজকের প্রজন্মের সাংগঠনিক সম্পাদক মাওলানা মাঈন উদ্দিন জামিল, মোঃ জসিম উদ্দিন, জামাল উদ্দিন, আসিফ, আরিফ, হাকিম প্রমুখ।