টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকারের পক্ষ থেকে ইউকে জমিয়ত নেতৃবৃন্দকে সংবর্ধনা প্রদান 

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মে ০৬ ২০২৩, ০৫:০৯

লন্ডন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার শাফি আহমেদ জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে নেতৃবৃন্দকে গত চার মে বৃহস্পতিবার দুপুরে নব নির্মিত লন্ডন টাওয়ার হ্যামলেটস টাউন হলে ঐতিহাসিক সংবর্ধনা প্রদান করেছেন। গুরুত্বপূর্ণ এ সংবর্ধনা সভা ও সম্মাননা অনুষ্ঠানে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের মেয়র লুৎফুর রাহমান ও ডেপুটি মেয়র মায়ূম আহমদ এবং মেয়রের এডভাইজার মোহাম্মদ জুবায়ের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করে জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে নেতৃবৃন্দকে উষ্ণ সংবর্ধনা জ্ঞাপন করেন।

এ সময় মেয়র লুৎফুর রাহমান গত নির্বাচনে তাঁর ঐতিহাসিক বিজয়ে উলামায়ে কেরাম সহ সর্বস্তরের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ ও জনগণের সর্বাত্মক সহযোগিতার শুকরিয়া আদায় করে অল্প দিনের ব্যবধানে তাঁর যুগান্তকারী পদক্ষেপ সমুহের সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরে বক্তব্য রাখেন।

শুরুতে সংবর্ধনা প্রদানকারী স্পিকার কাউন্সিলর শাফি আহমেদ স্বাগত বক্তব্য রাখেন। এতে তিনি উলামায়ে কেরাম বিশেষত জমিয়তে উলামায়ে ইসলামের সাথে তাঁর শুরু থেকেই যে গভীর আত্মার সম্পর্ক রয়েছে, তা অত্যন্ত গৌরবের সাথে উল্লেখ করেন। এসময় তিনি বর্তমান ইউকে জমিয়ত নেতৃবৃন্দের সঙ্গে সৌহার্দ্যতা ও অন্তরঙ্গতার ইতিবৃত্ত বর্ণনা করে পুরানো দিনের অনেক স্মৃতিচারণও করেন।

সংবর্ধনা মঞ্চে উপস্থিত জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে নেতৃবৃন্দের পরিচয় স্ববিস্তারে উপস্থাপন করেন ইউকে জমিয়তের সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ নাঈম আহমদ। সংবর্ধনা সভায় স্পিকার শাফি আহমেদ এর পক্ষ থেকে ইউকে জমিয়তের সভাপতি ডক্টর মাওলানা শুয়াইব আহমদ ও সিনিয়র সহ-সভাপতি মুফতি আবদুল মুনতাকিম কে বিশেষ ক্রেষ্ট প্রদান করা হয়। সভায় সংবর্ধিত নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সভাপতি ডক্টর মাওলানা শুয়াইব আহমদ,ইউকে জমিয়তের সিনিয়র সহ-সভাপতি মাওলানা মুফতি আবদুল মুনতাকিম, ইউকে জমিয়তের সেক্রেটারি জেনারেল মাওলানা সৈয়দ তামীম আহমদ, ইউকে জমিয়তের ট্রেজারার ও লন্ডন মহানগর জমিয়তের সভাপতি হাফিজ হোসাইন আহমদ বিশ্বনাথী, ইউকে জমিয়তের জয়েন্ট সেক্রেটারী ও লন্ডন মহানগর জমিয়তের সেক্রেটারী মাওলানা শামসুল আলম কিয়ামপূরী, ইউকে জমিয়তের সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ নাঈম আহমদ, ইউকে জমিয়তের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও টাওয়ার হ্যামলেটস শাখার সভাপতি হাফিজ মাওলানা ইলিয়াছ, ইউকে জমিয়তের যুব বিষয়ক সম্পাদক মুফতি সৈয়দ রিয়াজ আহমদ, ইউকে জমিয়তের সহ সাংগঠনিক সম্পাদক ও নিউহ্যাম জমিয়তের সভাপতি হাফিজ জিয়াউদ্দিন,ইউকে জমিয়তের প্রচার সম্পাদক ও টাওয়ার হ্যামলেটস শাখার সেক্রেটারী মাওলানা নাজমুল হাসান, ইউকে জমিয়তের সহকারী প্রচার সম্পাদক ও হ্যাকনী জমিয়তের সেক্রেটারি হাফিজ রশিদ আহমদ, ইউকে জমিয়তের উপদেষ্টা আলহাজ্ব খালিস মিয়া,ইউকে জমিয়ত ওয়েষ্ট লন্ডন শাখার সভাপতি হাফিজ মিজানুর রহমান ও সেক্রেটারি মাওলানা শামছুল ইসলাম,হেকনী শাখার সাংগঠনিক সম্পাদক আরিফ আহমেদ।

সংবর্ধনার জবাবে ইউকে জমিয়ত নেতৃবৃন্দ বলেন আজ লন্ডন টাওয়ার হ্যামলেটসের প্রাণকেন্দ্র হোয়াইট চাপ্যাল এলাকায় নবনির্মিত বিশালায়তন টাউন হল ও মেয়র ভবনে জনাব স্পিকার শফি আহমাদ ইউকে জমিয়ত নেতৃবৃন্দ কে ঐতিহাসিক সংবর্ধনা প্রদান করে পুরো আলেম সমাজকে যেভাবে সম্মানিত করলেন এর নজীর বিরল বলা যায় । উলামায়ে কেরাম জনাব স্পিকারের শিক্ষা ও সমাজ সেবা সহ প্রতিটি অঙ্গনে প্রশংসনীয় অবদানের ইতিহাস তুলে ধরে তাঁর উত্তরোত্তর উন্নতির জন্য বিশেষ দোয়া করেন । জমিয়ত নেতৃবৃন্দ শত ব্যস্ততা সত্বেও জনপ্রিয় মেয়র লুৎফুর রহমানের সংবর্ধনা সভায় অংশগ্রহণের ভূয়সি প্রশংসা করেন এবং তাঁর ঐতিহাসিক বিজয় কে নিষ্ঠা, সততা, কর্মদক্ষতা, কঠোর পরিশ্রম ও বলিষ্ঠ নেতৃত্বের বিজয় আখ্যায়িত করে ভবিষ্যত প্রজন্মকে তার অনুসৃত পথ ধরে ভবিষ্যতে সর্বক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালনের পরামর্শ দেন।

সভার শেষে মেয়র, ডেপুটি মেয়র ও স্পিকার সহ সকল কাউন্সিলর বৃন্দের সাফল্য ও উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।