জ্ঞান, গুণ ও যোগ্যতায় মুফতি আবুল কালাম জাকারিয়া রহ. ছিলেন অতুলনীয় – অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ১৩ ২০১৯, ২২:৫৯

একুশে জার্নাল ডেস্ক:খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ বলেছেন, সিলেট দরগাহ মাদরাসার সদ্য সাবেক মুহতামিম মুফতি মাওলানা আবুল কালাম জাকারিয়া রহ. দেশের শীর্ষ কয়েকজন ওলামার মধ্যে ছিলেন অন্যতম। জ্ঞান, গুণ ও যোগ্যতায় ছিলেন অতুলনীয়। তিনি বলেন, তাঁর অকাল মৃত্যুতে শিক্ষার্থীরা একজন আদর্শ শিক্ষক ও অভিভাবক হারালো। উম্মাহ দ্বীনের একজন রাহবারকে হারালো। উম্মাহর এই সংকটময় মুহুর্তে তাঁর শূন্যতা পূরণ হবার নয়। গত ১২ মার্চ রাত সাড়ে ৮টায় লন্ডন মহানগর খেলাফত মজলিস কতৃক আয়োজিত “মুফতি মাওলানা আবুল কালাম জাকারিয়া রহ. এর জীবন-কর্ম শীর্ষক” আলোচনা সভা ও দুয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।  

লন্ডনস্থ আলহুদা একাডেমিতে শাখা সভাপতি হাফিজ মাওলানা এনামুল হকের সভাপতিত্বে ও সহ-সাধারণ সম্পাদক মাওলানা নুফায়েছ আহমদ বরকতপুরীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য খেলাফত মজলিসের সভাপতি মাওলানা সাদিকুর রহমান, সাধারণ সম্পাদক মাওলানা শাহ মিজানুল হক, বায়তুলমাল সম্পাদক মাওলানা তায়ীদুল ইসলাম।

অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, মুফতি মাওলানা আব্দুর রাজ্জাক, মাওলানা ফুজায়েল আহমাদ নাজমুল,  মাওলানা শেখ রুম্মান আহমদ, মাওলানা আশরাফুল মাওলা, মাওলানা রশিদ আহমদ, ইসবাহ উদ্দীন, মাওলানা আমিরুল ইসলাম, ফজলুর রহমান, মাওলানা নাজমুল হক প্রমূখ। সভায় মুফতি আবুল কালাম জাকারিয়া রহ. এর রূহের মাগফেরাত কামনা করা হয় এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।