জুড়ীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

একুশে জার্নাল

একুশে জার্নাল

ফেব্রুয়ারি ২১ ২০২২, ২০:২৭

জহিরুল ইসলাম সরকার, জুড়ী প্রতিনিধি:

মৌলভীবাজারের জুড়ীতে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস উদযাপন করা হয়েছে। একুশের প্রথম প্রহরে জুড়ী শিশু পার্কের শহীদ মিনারে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, থানা পুলিশ, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধাগণ, জনপ্রতিনিধিগণ, উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন, বিভিন্ন রাজনৈতিক দল, সাংবাদিক বৃন্দ ও বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

শ্রদ্ধা নিবেদনের সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ মোঈদ ফারুক, উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় চক্রবর্তী, উপজেলা ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাস, মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্মা, সহকারী কমিশনার (ভূমি) রতন কুমার অধিকারী প্রমুখ।

এছাড়াও উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, সাংবাদিক বৃন্দ, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগন সহ আপামর জনসাধারণ ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

সোমবার সকালে উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানার নেতৃত্বে উপজেলা পরিষদ চত্ত্বর থেকে প্রভাতফেরী বের হয়ে সড়কের গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে। প্রভাতফেরীতে উপজেলা প্রশাসনের বিভিন্ন দফতরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন।

পরে সকাল ১১ টায় উপজেলা পরিষদ সভা কক্ষে উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানার সভাপতিত্বে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক।