প্রবল বৃষ্টি উপেক্ষা করে নবীপ্রেমিকদের মিছিল

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ০৮ ২০২২, ২৩:০৫

মাওলানা শাহ মমশাদ আহমদ: ভারতের দুজন কুলাঙ্গার কর্তৃক প্রিয় নবী (সঃ)এর বিরুদ্ধে কটূক্তির প্রতিবাদে আজ দুপুর ১২ টায় জামেয়া মাদানিয়া থেকে বিক্ষোভ মিছিল কর্মসূচি ছিল। নির্ধারিত সময়ের পুর্বেই অসংখ্য নবীপ্রেমিকদের ঢল নামে জামেয়ায়।শুরু হয় মুষলধারে বৃষ্টি। কিন্তু জামেয়ার ছাত্র-শিক্ষক ও রাসুল প্রেমিকরা দমবার পাত্র নয়।প্রবল বৃষ্টি উপেক্ষা করে শুরু হয় ঐতিহাসিক মিছিল। ক্ষনে ক্ষণে আধুনিক শিক্ষিত তরুণ-যুবক মুসলিম ভাইদের অংশ গ্রহণ করা ছিল লক্ষ্যণীয়।সকলেই ছিলেন ঈমানী চেতনায় বলিয়ান।

রাসুলুল্লাহর (সা.) প্রেমে যারা রক্তের নদীতে ঝাপ দিতে পিছপা হবনা। তাদের কাছে বৃষ্টিতে ভিজে মিছিলে অংশ গ্রহণ ছিল গৌন ব্যাপার।

জামেয়ার প্রিন্সিপাল মাওলানা সামিউর রহমান মুছার নেতৃত্বে রাসুল প্রেমীদের মিছিলটি নগর প্রদক্ষিণ শেষে জামেয়ায় এসে শেষ হয়।

মিছিলপুর্ব সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্যদানকালে রাসুলবিদ্বেষীদের প্রতি একটি বার্তা দেয়ার চেষ্টা করেছি।

তোমরা আমাকে গালি দাও।বরদাশত করব।

আমার পিতামাতাকে গালি দাও।বরদাশত করব।

আমার উস্তাদদের গালি দাও। বরদাশত করব।

আমার বংশকে গালি দাও। বরদাশত করব।

কিন্তু আমার কলিজার টুকরো রাসুলুল্লাহ (সঃ) কে নিয়ে সামান্য বিরুপ মন্তব্য করলে আমি তা বরদাশত করবনা।পৃথিবীর কোন মুসলমান তা মেনে নিবেনা।কেননা প্রত্যেক মুসলমান জীবনের চেয়ে নিজের নবীকে বেশি ভালোবাসে।

উপস্থিত নবী প্রেমিকদের ভারতীয় জর্দা ও ধুতি ব্যবহার পরিত্যাগের মাধ্যমে ভারতের পন্য বর্জন শুরু করার আহ্বান জানিয়েছি।

জামেয়ার প্রিন্সিপাল মাওলানা সামিউর রহমান মুসা প্রিন্সিপাল রহঃ এর চেতনায় উজ্জীবিত হয়ে জামেয়া তার বাতিল বিরুধী হুংকার অব্যাহত রাখবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

জামেয়ার প্রভাষক মাওলানা ফাহাদ আমানের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন ও মিছিলে অংশ নেন,মাওলানা আব্দুর রাহমান ইউসুফ,মাওলানা আব্দুল খালিক,ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মাওলানা তারেক বিন হাবীব, মাওলানা হারুনুর রশীদ, মাওলানা মনসুর আহমদ প্রমুখ।

আল্লাহ রাসুলপ্রেমে আমাদের উজ্জীবিত হওয়ার তাওফিক দিন।