জামেয়া দরগাহর মুহতামিম ও শায়খুল হাদিস মুহিব্বুল হক গাছবাড়ী আর নেই

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মে ১৭ ২০২৩, ২১:১২

জামেয়া ক্বাসিমুল উলূম দরগাহ সিলেট মাদরাসার মুহতামিম ও শায়খুল হাদিস উস্তাদে মুহতারাম শায়খ মুহিব্বুল হক গাছবাড়ী হুজুর ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

আজ বুধবার (১৭ মে) মাগরিবের পর তিনি ইন্তিকাল করেন। বিষয়টি একুশে জার্নাল নিশ্চিত করেন জামেয়া ক্বাসিমুল উলূম দরগাহ মাদরাসার মুহাদ্দিস মাওলানা জুনাইদ আহমদ কিয়ামপুরী।

তিনি বলেন, আমি মাগরিবের নামাজে এক সঙ্গে গিয়েছি। নামাজের পরই হুজুর স্ট্রক করেন। সঙ্গে সঙ্গে হুজুরকে সিলেট এম.এ.জি. ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে ডাক্তারগণ হুজুরকে মৃত ঘোষণা করেন।

আল্লামা মুহিব্বুল হক গাছবাড়ি ১৯৬৯ সাল থেকে শিক্ষাকতা পেশায় নিয়োজিত আছেন। তিনি জামিয়া কাসিমুল উলূম দরগাহ হযরত শাহজালাল রহ. সিলেট – এর মুহতামিম ও শায়খুল হাদিস, আযাদ দ্বীনী এদারায়ে তালিম বাংলাদেশ -এর পরীক্ষা নিয়ন্ত্রক এবং বাংলাদেশের কওমি মাদরাসাগুলোর সর্বোচ্চ অথরিটি আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ’র অন্যতম সদস্য। এছাড়া তিনি ইসলামী আলোচক, গবেষক এবং চিন্তক আলেম ছিলেন। মৃত্যুর সময় তার বয়স হয়েছিলো ৭৮ বছর। জানাজার বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি।

মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে ও চার মেয়েসহ ছাত্র-শিক্ষক, ভক্তবৃন্দ ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আগামীকাল বৃহস্পতিবার (১৭ মে) দুপুর ২টা ৩০ মিনিটে সিলেট শাহী ঈদগাহ ময়দানে মাঠে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।