জামিয়া গহরপুরের প্রয়াত শায়েখদের স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ১০ ২০১৯, ১৮:০৯

ইশফাক শা’ফে

গত ০৯ জানুয়ারী বুধবার জামিয়া গহরপুরে শাইখুল হাদীস মাওলানা আব্দুস সাত্তার (হেমুর হুজুর) রহ. ও সিনিয়র মুহাদ্দিস মাওলানা শামছুল ইসলাম আমপাড়ী রহ. স্মরণে “জীবন শীর্ষক আলোচনা সভা ও দুয়া মাহফিল” অনুষ্ঠিত হয়েছে।

জামিয়া গহরপুরের প্রিন্সিপাল মাওলানা মুসলেহুদ্দীন রাজুর সভাপতিত্বে এবং মাওলানা সাঈদুর রহমান ও মাওলানা সালেহ আহমদ মাক্কী এর পরিচালনায় আলোচানা সভা ও দুয়া মাহফিলে বক্তব্য রাখেন- মাওলানা আব্দুশ শহিদ শায়খে গলমুকাপনী, জামিয়া গহরপুরের শিক্ষক- মাওলানা সা’দ উদ্দিন ভাদেশ্বরী, মাওলানা নূরুল ইসলাম বিশ্বনাথী, মাওলানা আব্দুস সালাম বাগরখলী, মাওলানা মুজিবুর রহমান শারিঘাটী, মাওলানা আব্দুল কাইয়ূম হাজীপুরী, মুফতী আব্দুল্লাহ, মাওলানা সালেহ আহমদ আনোয়ারপুরী, মাওলানা আনোয়ার হুসাইন শরিয়তপুরী, ফিরুজাবাগ মাদরাসার মুহতামিম মাওলানা আব্দুল মালিক, খড়াড়িয়া মাদরাসার মুহতামিম মাওলানা আব্দুল কাদির, দত্তপুর মাদরাসার মুহতামিম মাওলানা মাসুকুর রহমান, বালাগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা আলী আসগর, দেওয়ান বাজার ইউপির বর্তমান চেয়ারম্যান নাজমুল আলম নজম, আলহাজ্ব এম এ মালেক, মাস্টার মিজানুর রহমান পংকি, ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান, তেরা মিয়া, এনায়েতুর রহমান রাজু, মাওলানা আশিকুর রহমান, সিলেট জেলা পরিষদ সদস্য লোকন মিয়া, মাওলানা আহমদ মিজান এবং আল্লামা আব্দুস সাত্তার (হেমুর হুজুর) রহ. এর দুই সন্তান মাওলানা লোকমান আহমদ ও মীম সুফিয়ান প্রমূখ।
উল্লেখ্য, শাইখুল হাদীস মাওলানা আব্দুস সাত্তার রহ. গত ৩১ ডিসেম্বর সোমবার এবং মাওলানা শামছুল ইসলাম আমপাড়ী রহ. ৯ নভেম্বর শুক্রবারে ইন্তেকাল করেন।

বক্তৃতায় জামিয়া গহরপুরের মুহতামিম মাওলানা মুসলেহুদ্দীন রাজু বলেন- ক্রমান্বয়ে আমরা মুরব্বিদের হারিয়ে এতিম হয়ে যাচ্ছি, মাত্র দুই মাসের ব্যবধানে গহরপুর জামিয়া তার দুই সূর্য সন্তানকে হারিয়েছে। এ শূন্যতা পূরণ হবার নয়। তিনি সকলের নিকট উভয়ের মাগফিরাতে জন্য দোয়া কামনা করেন।
এছাড়া বক্তারা তাঁদের জীবনের প্রশংসনীয় বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন এগুলোকে সকলের জীবনে বাস্তবায়নের আহবান জানান। আলোচনা শেষে দোয়া পরিচালনা করেন হযরত মাওলানা আব্দুশ শহিদ শায়খে গলমুকাপনী।