জামায়াত আমীরকে গ্রেফতারের কথা জানালো সিটিটিসি

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ১৩ ২০২২, ১১:৪৫

জামায়াতে ইসলামির আমির ডা. শফিকুর রহমানকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

সিটিসিটির ইউনিট প্রধান মো. আসাদুজ্জামান মঙ্গলবার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তবে কী অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছে তা বলেননি তিনি। পরে এ বিষয়ে বিস্তারিত জানানোর কথা বলেন তিনি।

আরও পড়ুন: জামায়াত আমির ডা.শফিক ‘গ্রেফতার’

ডিএমপির মিডিয়া বিভাগের ডিসি ফারুক হোসেনও বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, রাজধানীর উত্তরার একটি বাসা থেকে জামায়াতের আমির ডা. শফিকুরকে গ্রেফতার করে সিটিসিসি।

এর আগে জামায়াতের পক্ষ থেকে গ্রেফতারের কথা জানানো হয়েছিল। জামায়াতের পক্ষ থেকে বলা হয়, সোমবার দিবাগত রাত দুইটার দিকে শফিকুর রহমানকে ঢাকার বাসা থেকে নিয়ে যাওয়া হয়।

১০ ডিসেম্বর রাজধানীর গোলাপবাগ মাঠে ঢাকার বিভাগীয় গণসমাবেশে ১০ দফা দাবি দেয় বিএনপি। একই দাবিতে যুগপৎ আন্দোলনের ঘোষণা দেয় জামায়াতে ইসলামী।

জামায়াতের পক্ষ থেকে বলা হয়েছে, যুগপৎ আন্দোলনের ঘোষণা ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে প্রচণ্ড অস্থির করে তুলেছে। এজন্যই তারা জামায়াতের আমিরকে তুলে নিয়ে গেছে।

শফিকুর রহমানের বাড়ি মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায়। তিনি সিলেট মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। একসময় ছাত্রশিবিরের সিলেট শহর শাখার সভাপতি ছিলেন।