জাতীয় শিক্ষা সপ্তাহ প্রতিযোগিতায় কামরুল হাছান উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ২১ ২০১৯, ১৪:৩৮

এহসান বিন মুজাহির: মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস এর আয়োজনে জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৯’র প্রতিযোগিতায় উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন শ্রীমঙ্গল উপজেলার অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান মোহাজেরাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুল হাছান।

বৃহস্পতিবার বিকালে ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ে তাঁর হাতে সনদপত্র তুলে দেন শ্রীমঙ্গল উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৯ উদযাপন কমিটির সদস্য সচিব দীলিপ কুমার বর্ধন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন দ্বারিকাপাল মহিলা কলেজের অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক, শ্রীমঙ্গল সরকারি কলেজের উপাধ্যক্ষ সৈয়দ মহসিন আলীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকবৃন্দ।

কামরুল হাছান কুমিল্লার পুমকাড়া এগারো গ্রামের মৃত ইব্রাহিম মিয়ার পুত্র। এশিয়ান কলেজ ঢাকা থেকে এমএ ফাস্ট ক্লাস পেয়ে কৃতিতের সাথে উত্তীর্ণ হন। বর্তমানে তিনি স্বাধীনতা শিক্ষক পরিষদ এবং শিক্ষক ফোরাম শ্রীমঙ্গলের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন। ১৯৮৫ সাল থেকে তিনি শিক্ষকতার মহান পেশায় সম্পৃক্ত হন এবং ১৯৯৯ সালে শ্রীমঙ্গলের মোহাজেরাবাদ উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে তিনি যোগদান করেন।

সম্মাননা ক্রেস্ট’র অনুভূতি জানতে চাইলে কামরুল হাছান জানান-৩৪ বছরের শিক্ষকতার জীবনে আরো একটি বড় প্রাপ্তি হলো আজকের এ অর্জন। মোহজেরাবাদ উচ্চ বিদ্যালয়ে আমি ২০ বছর ধরে প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করছি। আজকের দিন আমার কাছে স্মরণীয় একটি দিন। আজ থেকে দায়িত্ব আরো বেড়ে গেল। জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৯ এ উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত করায় সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানাই।

এদিকে কামরুল হাছান উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হওয়ায় আন্তরিক ধন্যবাদ ও প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন কাকিয়া বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নোমান আহমদ সিদ্দিকী, শ্রীমঙ্গল আইডিয়াল স্কুল’র প্রিন্সিপাল এহসান বিন মুজাহিরসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, শিক্ষক সমিতি শুভাকাঙ্খীগণ।