জমিয়তের কাউন্সিলে নিজে কাঁদলেন, সবাইকে কাঁদালেন আল্লামা হবিগঞ্জী

একুশে জার্নাল

একুশে জার্নাল

জুলাই ১৪ ২০১৮, ১২:০৬

একুশে জার্নালঃ আকবিরদের ত্যাগ,কুরবানির ইতিহাস স্বরন করে নিজে কাঁদলেন এবং উপস্তিত সবাইকে কাঁদালেন শায়খুল হাদিস আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী।

আকাবিরগণের চেতনায় উজ্জীবিত হয়ে ইখলাস নিয়ে মাঠে ঝাপিয়ে পরার আহবান করেছেন শায়খুল হাদিস আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী।

আজ (১৪ জুলাই) জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর জাতীয় কাউন্সিলে সভাপতির বক্ত্যব্যে উপরুক্ত কথা বলেন। তিনি বলেন, জমিয়ত এদেশে কিছু না করতে পারলে অন্য কোন ইসলামী দল কিছু করতে পারবে না।
সুতরাং আকাবিরগণের চেতনায় উজ্জীবিত হয়ে ইখলাস নিয়ে মাঠে ঝাপিয়ে পড়তে হবে।

আল্লামা নূর হুসাইন ক্বাসিমী সম্পর্কে মন্তব্যে করতে গিয়ে তিনি আবেগ জড়িত কণ্ঠে বলেন, “আমি গর্বিত যে, আমার ছাত্র মাওলানা নূর হুসাইন ক্বাসিমী আকাবিরের আমানত জমিয়তের মহাসচিব। সে ছাত্র না,সে আমার বাবা”।

আজ জমিয়তের কেন্দ্রীয় কাউন্সিলে নবনির্বাচিত প্যানেল ঘোষনার পর সভাপতির বক্তব্যে উপরোক্ত মন্তব্য করেন।

শায়খে হবিগঞ্জী জমিয়তের সোনালি ইতিহাসের চুম্বকাংশ তুলে ধরে আরো বলেন-মাওলানা উবায়দুল্লাহ ফারুক সাহেব ত্যাগ সে পদলোভী নয়।তার পদ স ইচ্ছায় ছেড়ে দিল ধরে রাখে নাই। বিশেষ করে জমিয়তের সাবেক মহাসচিব মুজাহিদে মিল্লাত শামসুউদ্দিন ক্বাসেমীর ত্যাগ ও কুরবানির ইতিহাস স্বরন নিজে কাঁদলেন এবং সবাইকে কাঁদালেন। এক পর্যায়ে মাহফিলে কান্নার আওয়াজে
অন্য রকম আবেগময় পরিবেশ সৃষ্টি হয়।

উপস্থিত বিপুল সংখ্যক কাউন্সিলর,নেতা-কর্মীদের উদ্দেশ্যে নসিহত মূলক বয়ান করে শপথ পড়িয়ে দোয়ার মাধ্যমে কাউন্সিল অধিবেশনের সমাপ্তি ঘোষনা করেন।

উল্ল্যেখ্য, আজকের জমিয়তের জাতিয় কাউন্সিলে শাইখুল হাদীস, খলীফায়ে মাদানী আল্লামা আব্দুল মোমিন শাইখে ইমামবাড়ী হুজুরকে সভাপতি ও আল্লামা নূর হুসাইন ক্বাসিমীকে পূণরায় মহাসচিব ঘোষনা করা হয়।