জনদুর্ভোগের অপর নাম এখন মগবাজার কাচাবাজার গলি

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ১৩ ২০১৯, ০৫:৪২

বর্ষা মৌসুম এলেই যেন ডিএনসিসির (ঢাকা উত্তর সিটি করপোরেশন) এর উন্নয়নের কাজ বেড়ে যায়। গ্যাসের লাইন,পানির লাইন,ড্রেনেজ ব্যবস্থাপনা, এর সবই শুরু হয় একসাথে।

রাজধানীর মগবাজার এলাকা, এটি ডিএনসিসির আওতায় ৩৫নং ওয়ার্ড এর ভিতর একটি এলাকা । দুবছর ধরেই চলছে এই এলাকার পানি ও ড্রেনেজ লাইনের কাজ। কিন্তু অবাক করার বিষয় এই কাজগুলি বর্ষা মৌসুমেই শুরু করা হয় সবসময়, এতে চরম ভোগান্তি পোহাতে হয় স্থানীয় এলাকাবাসীদের।

সরেজমিনে এলাকাটি ঘুরে দেখা গেছে মগবাজার কাচাবাজার গলিতে চলছে ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন কাজ,কিন্তু রাস্তার যে অংশ কাটা হয়েছে এবং তার থেকে যে মাটি এবং উচ্ছিষ্ট অংশ বের করা হয়েছে তা রাস্তার পাশেই রাখা হয়েছে, যার ফলে পুরো রাস্তার চলাচল একদিকে বন্ধ রয়েছে অপরদিকে দূরগন্ধের জন্য আশেপাশের বাসিন্দা রয়েছেন অস্বস্থিতে। এবং সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছেন বাজারের গলির স্থানীয় ব্যবসায়ীরা, কারন এরফলে তাদের অধিকাংশ দোকানগুলি বন্ধ রাখতে হচ্ছে তাদের।যার ফলে প্রতিদিন অার্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছেন তারা।

এতে করে স্থানীয় এলাকাবাসী ও দোকানদাররা ক্ষোভ প্রকাশ করেছেন। তারা বলছেন অপরিকল্পিত ভাবে কাজ করায় কিছুদিন পরপরই তাদের এ ভোগান্তি সহ্য করতে হচ্ছে। তারা এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অবহেলাকেই দায়ী করছেন, তাদের দাবী যা হয়েছে হয়েছে এখন পুরো বর্ষা আসার আগেই যাতে এই কাজ সুষ্ঠভাবে সম্পন্ন হয়।