জনকল্যাণ পরিষদের উদ্যোগে ভূজপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ফলজচারা বিতরণ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুলাই ২৫ ২০১৯, ০০:৫০

চট্টগ্রাম জেলার ফটিকছড়ি ভূজপুরের ঐতিহ্যবাহী সামাজিক ও দ্বীনি সংগঠন “ইসলামী জনকল্যাণ পরিষদ বৃহত্তর ভূজপুর” এর উদ্যোগে বার্ষিক বৃক্ষরোপণ কর্মসূচীর অংশ হিসেবে স্কুল, কলেজ ও মাদরাসায় নানান প্রজাতির ফলজচারা বিতরণ করা হয়েছে।

গতকাল (২৪জুলাই) বুধবার সংগঠনের সভাপতি মাওলানা ইউসুফের সভাপতিত্বে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে দিনব্যাপী বৃক্ষরোপণ ও ফলজ চারা বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন, ইদিলপুর তজবিদুল কোরআন মাদরাসার নির্বাহী পরিচালক ও পরিষদের উপদেষ্টা মাওলানা দিদারুল আলম, ভূজপুর আবু বকর সিদ্দিক রাদি. মাদরাসার সহকারী পরিচালক মাওলানা নিজাম উদ্দীন,
ইসলামী অান্দোলন বাংলাদেশ ইউ.এ.ই কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি মাওলানা মুহিবুল্লাহ আমিনী, ভূজপুর ইসলামিক সেন্টারের সহকারী পরিচালক এবং পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি মাওলানা হাবি বুল্লাহ (দিদু), ভূজপুর আল মাহাদুল ইসলামী বালক বালিকা মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা খালেদ সুলতানী, মাওলানা বখতিয়ার তালুকদার, পরিষদের সহ সভাপতি মাওলানা সোহাইল, সাধারণ সম্পাদক মুহাম্মদ তারেকুল ইসলাম ভূজপুরী, অর্থ সম্পাদক মুহাঃ রাশেদ, মুহাম্মদ ইদ্রিস, মুহাম্মদ তারেক ও নুরু রহমান প্রমূখ।

বিতরণ শেষে পরিষদের দায়িত্বশীল এবং উপদেষ্টারা স্ব শরীরে গিয়ে ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান আল জামিয়াতুল ইসলামিয়া ভূজপুর, ভূজপুর ফকিরাবাম মাদ্রাসা, আবুবকর সিদ্দিক রাদি. মাদ্রাসা, ভূজপুর আল মাহাদুল ইসলামি বালক বালিকা মাদ্রাসা, ইদিলপুর তজবিদুল কোরআন মাদরাসা, ভূজপুর পাবলিক হাই স্কুল, পশ্চিম ভূজপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, ভূজপুর আদর্শ উচ্চ বিদ্যালয় এবং ভূজপুর ন্যাশনাল স্কুল এন্ড কলেজ সহ অর্ধশত স্কুল, কলেজ, মাদরাসা, মন্দির এবং দাতব্য প্রতিষ্ঠানে আম, জাম, লিচু, কাঠালসহ বিভিন্ন ধরণের ফলজচারা রোপন করে।