ছাত্রী ধর্ষণে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে; ফজলে বারী মাসউদ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ০৭ ২০২০, ১৫:৫৬

গতকাল সন্ধ্যায় কুর্মিটোলায় বাস থেকে নামার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে রাস্তা থেকে তুলে নিয়ে ধর্ষণের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর সভাপতি ও মেয়রপ্রার্থী অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেন, ঢাকার ব্যস্ততম রাস্তা থেকে তুলে নিয়ে ধর্ষণ ও নির্যাতনের ঘটনা প্রমাণ করে, ঢাকার রাস্তা নারীর জন্য নিরাপদ নয়। এ ঘটনা রাজধানীর আইন-শৃঙ্খলার দূর্বলতার দিকটিও চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয়। 

তিনি বলেন, শুধু রাজধানীতেই নয়, সারাদেশেই নারীর প্রতি সহিংসতা, নির্যাতন ও ধর্ষণ উদ্বেগজনক হারে বাড়ছে। দেশে প্রতি ছয় ঘণ্টায় একজন নারী ধর্ষণের শিকার হচ্ছে। এটা কোনো সভ্য সমাজ মেনে নিতে পারে না।

তিনি ছাত্রী ধর্ষণের সাথে জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর উদ্দেশে বলেন, ইজ্জতের নিরাপত্তা নিশ্চিত করতে না পারলেও অন্তত অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনুন। তিনি অপরাধীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

মাওলানা শেখ ফজলে বারী মাসউদ আজ এক বিবৃতিতে উপর্যুক্ত কথা বলেন।তিনি আরও বলেন, আমরা নারীর জন্য ‘নিরাপদ ঢাকা’ ও সম্মানজনক জীবনের নিশ্চয়তা চাই।

বিবৃতিতে তিনি মেয়র নির্বাচিত হলে নারীর জন্য ‘নিরাপদ ঢাকা’ গড়ে তোলার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।