চেয়ারম্যান এ মতিন গেদাই মিয়া’র উন্নয়নে আলোকিত ৩নং পশ্চিম পৈলনপুর ইউনিয়ন

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ০৫ ২০২০, ১৮:১৬

আহমদ মালিক, ওসমানীনগর প্রতিনিধি:
ওসমানীনগর উপজেলার ০৩ নং পশ্চিম পৈলনপুর ইউ/পি’র বর্তমান চেয়ারম্যান জনাব আব্দুল হাফিজ (এ মতিন) গেদাই মিয়া’র উন্নয়নে আলোকিত ইউনিয়নের প্রতিটি গ্রাম। তার উন্নয়নের কথা কিছুটা গল্পের ছোঁয়ার মত। আর এ উন্নয়নের আলোর ছোয়া লেগেছে প্রতিটি ওর্য়াডে।

জনাব আব্দুল হাফিজ (এ মতিন) গেদাই মিয়া একজন সৎ ও পরিচ্ছন্ন মানুষ । যিনি সমাজের বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন। এছাড়া তিনি সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক নির্মূলে ব্যাপক ভূমিকা রাখছেন। যার বাবা ছিলেন একজন আদর্শ মানুষ।
তিনি বিগত ২০১৬ ইং ২৭শে মে’র ইউনিয়ন নির্বাচনে ইউনিয়নের ০১টি ভোট কেন্দ্র ব্যতীত বাকি সবগুলোতে তার নিকটতম প্রতিদ্ধন্দী আওয়ামিলীগের শেরওয়ান আহমদ ও বিএনপির কয়েছ আহমদ চৌধুরীকে হারিয়ে জনগণের ভোটে নির্বাচিত বর্তমান একজন সফল চেয়ারম্যান ।
চেয়ারম্যান জনাব আব্দুল হাফিজ (এ মতিন) গেদাই মিয়া তার ক্ষমতার ৪ বছর অতিক্রম হওয়ার মধ্য দিয়ে ইউনিয়নবাসীকে ইতিমধ্যে তার ভালোবাসার মাধুর্যতা দেখিয়েছেন। পাশাপাশি ইউনিয়নের একজন সফল চেয়ারম্যান হিসাবে যথেষ্ট সুনামও অর্জন করেছেন। ইউনিয়নের সর্বস্তরের জনগণের স্বপ্ন বাস্তবায়ন ও দুঃখ-কষ্ট দূর করতে দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন। তিনি তার আগামী দিনের সুদূর প্রসারী পরিকল্পনা ও তা বাস্তবায়নের মাধ্যমে গোটা সমাজ ব্যবস্থাকে বদলে দিতে চান । ইউনিয়নের জনগণকে সাথে নিয়েই এগিয়ে যেতে চান।

নির্বাচিত হয়েই তিনি এলাকার অবহেলিত মানুষের জীবনমান উন্নয়নের কথা চিন্তা করে মসজিদ, মাদ্রাসা, স্কুল, এতিমখানাসহ হতদরিদ্র মানুষদেরকে সকল ধরনের সহযোগীতা করে যাচ্ছেন। সরেজমিনে নির্বাচনী এলাকাগুলো ঘুরে দেখা যায় যে, বিগত বছরের চেয়ারম্যানগণের চেয়ে বর্তমান চেয়ারম্যানের অধীনে উন্নয়নের ছোয়া লেগেছে অনেক বেশী। ইউনিয়নের মোবারকপুর গ্রাম ঢাকা সিলেট মহাসড়ক থেকে মাত্র কয়েকশ মিটার দুর, গ্রামের চারিদিক নদী বেষ্টিত। দূর থেকে তাকালে মনে হয় যেন একটি দ্বীপ, এই দ্বীপের সাধারণ মানুষজনকে প্রায় ১২ মাসই নৌকা দিয়ে যাতায়াত করতে হয়, গ্রামের একটি অংশে শীত মৌসুমে বাঁশের সাঁকো বানিয়ে সাধারণ মানুষজন কিছু দিন চলাচল করতে পারেন। এখানে একটা স্থায়ী ব্রীজ নির্মানের জরুরী প্রয়োজন। তথ্য সংগ্রহ করে দেখা যায় যে, চেয়ারম্যান জনাব আব্দুল হাফিজ (এ মতিন) গেদাই মিয়া মোবারকপুর গ্রামবাসীর জন্য একটি স্থায়ী ব্রীজ নির্মানের লক্ষে সাবেক এমপি ইয়াহইয়া চৌধুরীর সাথে কয়েকবার সাক্ষাত করেন এবং বর্তমান এমপি জনাব মোকাব্বির খানের সাথেও এ ব্যপারে কয়েক দফা বৈঠক হয়েছে এবং অতি শীগ্রই ব্রীজের অনুমোদন পাওয়া যাবে বলে তিনি আশা ব্যক্ত করেন।


বর্তমান সময়ে বিদ্যুৎ, রাস্তা ঘাট, যোগাযোগ ব্যবস্থার উন্নতি আগের চেয়ে অনেক গুণ বেশি হয়েছে। তিনি নির্বাচিত হওয়ার পর থেকে এখন পর্যন্ত এলাকায় বড় ধরণের কোন জটিলতা দেখা যায়নি। তথাপিও তার কাছে যে কোন সমস্যা নিয়ে গেলে অতি দ্রুততার সাথে সমাধান করার চেষ্টা করেন। রাত-দিন যখনই যাওয়া হয়, তার দরজা সবসময় সবার জন্য উন্মুক্ত থাকে।
জনাব আব্দুল হাফিজ (এ মতিন) গেদাই চেয়ারম্যান একজন আদর্শবান ও সৎ রাজনৈতিক ব্যক্তি। ছাত্র জীবন থেকেই তিনি আওয়মীলীগের রাজনীতির সাথে যুক্ত।