চকবাজার অগ্নিকান্ডে হতাহতদের জন্য খেলাফত মজলিসের দোয়া মাহফিল

একুশে জার্নাল

একুশে জার্নাল

ফেব্রুয়ারি ২২ ২০১৯, ২০:৩৬

চকবাজার চুড়িহাট্টায় সংঘটিত ভয়াবহ অগ্নিকান্ডে নিহতদের রুহের মাগফিরাত ও আহতদের আশু আরোগ্য কামনায় খেলাফত মজলিস ঢাকা মহানগরীর উদ্যোগে এক দোয়া মাহফিল জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর চত্ত্বরে অনুষ্ঠিত হয়।

উক্ত দুয়া মাহফিলে বক্তব্য রাখেন, খেলাফত মজলিসের যুগ্মমহাসচিব ও ঢাকা মহানগরী সভাপতি শেখ গোলাম আসগর। তিনি বলেন, ২০১০ সালের নিমতলি অগ্নিকান্ডের ট্রাজেডির পরে আবার চকবাজারে যে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটল তা অত্যন্ত বেদনাদায়ক। এ ঘটনায় পুরো জাতি আজ শোকাহত। পুরান ঢাকার আবাসিক এলাকায় ব্যবস্থাগত নানা ধরণের ত্রুটির কারণে এ রকম ভয়াবহ দুর্ঘটনার পুনরাবৃত্তি ঘটছে।
সরকার ও সিটি কর্পোরেশন এসব দুর্ঘটনার দায় এড়াতে পারে না। এতে যারা নিহত হয়েছেন তাদের পরিবারকে যথাযথ ক্ষপিূরণ দেওয়ার আহবান জানিয়ে বলেন, আহতদের কে সরকারীভাবে সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে। আর্থিকভাবে ক্ষতিগ্রস্থদের সরকারের পক্ষ থেকে ক্ষতিপূরণ দিতে হবে। কোন আবাসিক এলাকায় যাতে কোন ধরনের রাসয়নিক পদার্থের গুদাম না থাকে তা নিশ্চিত করতে হবে। এ ধরণের দুর্ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে সেজন্যে সবাইকে সজাগ থাকার আহবান জানান।

আজ ২২ ফেব্রুয়ারী ২০১৯, বাদ জুম্মা বায়তুল মোকাররমের উত্তর চত্ত্বরে মহানগরী সভাপতি শেখ গোলাম আসগরের সভাপতিত্বে ও সহসাধারণ সম্পাদক মোঃ আবুল হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, অফিস ও দফতর সম্পাদক অধ্যাপক মো: আবদুল জলিল, কাজী আরিফুর রহমান, ড. আনিসুর রহমান, শ্রমিক মজলিস সেক্রেটারী মোঃ আবুল কালাম, দাবানল শিল্পীগোষ্ঠীর প্রদান পরিচালক মুফতি আনিস আনসারী, কাওসার াহমদ সোহাইল, আলহাজ্ব আবদুর রহমানসহ বহু শত শত মুসল্লী দোয়ায় শরীক হন। দোয়া ও মুনাজাত পরিচালনা করেন হাফেজ মাওলানা দেলাওয়ার হোসাইন।