গোলাপগঞ্জে চলছে শান্তিপূর্ণ ভোট; ভোটার উপস্থিতি নেই

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মার্চ ১৮ ২০১৯, ০৮:২৮

গোলাপগঞ্জ প্রতিনিধি: সিলেটের গোলাপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে শান্তিপূর্ণ ভোট গ্রহণ চলছে। উপজেলার ১০২টি ভোট কেন্দ্রের মধ্যে প্রায় ভোট কেন্দ্রই অনেকটা ভোটার শূন্য। কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে ভোট কেন্দ্র ফাঁকা
আইন শৃংখলা বাহিনী ছাড়া ভোট কেন্দ্রের বাহিরে ভোটারদের আশানুরুপ উপস্থিতি চোখে পড়েনি।
তবে এখন পর্যন্ত কোন জাল ভোট বা অপ্রীতিকর ঘটনার কোন খবর পাওয়া যায়নি। ভোটারদের সাথে আলাপ করলে তারা অভিমত জানান যে যোগ্য শিক্ষিত প্রার্থীই তাদের পছন্দ।
কয়েকটি কেন্দ্র পরিদর্শন করে পথিমধ্যে প্রায় ভোটারের সাথে আলাপকালে জানা য়ায় এবারের উপজেলা নির্বাচনে ভোট দেওয়া থেকে তারা বিরত থাকছে।
বড় দল বিএনপি জামায়াত দলীয় ভাবে ভোট বর্জন করায় ভোটার উপস্তিতি কম।
গোলাপগঞ্জ উপজেলা সিলেটের অন্যতম একটি এলাকা ভোটার সংখ্যাও বেশি। এখানে ভোটকেন্দ্র রয়েছে ১০২টি। এছাড়াও স্থায়ী ভোটকক্ষ রয়েছে ৪৯৬ ও অস্থায়ী ভোটকক্ষ রয়েছে ৬০টি। এ উপজেলায় মোট ভোটকক্ষের সংখ্যা ৫৫৬টি। প্রিজাইডিং অফিসার ১০২জন ও সহকারী প্রিজাইডিং অফিসার ৫৫৬জন। এখানে পোলিং অফিসারের দায়িত্ব পালন করবেন ১১শত ১২জন। এ উপজেলায় মোট ভোটার ২লাখ ২২ হাজার ৫০০জন। এরমধ্যে পুরুষ ভোটার ১লাখ ১১হাজার ৫২৫ ও নারী ভোটার ১লাখ ১০হাজার ৯৭৫জন।

বাঘা ইউনিয়নে ভোটার ২২৯০৫,সদর ইউনিয়নে ১১৬২০,গোলাপগঞ্জ পৌরসভায় ২১৬৮২,ফুলবাড়ী ইউনিয়নে ২০৮৪২,লক্ষীপাশা ইউনিয়নে ১৭৩০৩,আমুড়া ইউনিয়নে ১২৯০৯,ঢাকাদক্ষিণ ইউনিয়নে ২৫৩৯৫,ভাদেশ্বর ইউনিয়নে ২৬১১৭,লক্ষণাবন্দ ইউনিয়নে ২১৪২৭,বুধবারীবাজার ইউনিয়নে ১২১২১,বাদেপাশা ইউনিয়নে ১৫৭০০ ও শরীফগঞ্জ ইউনিয়নে ১৪৫৫৮।