গোলাপগঞ্জের স্কুলে পুর্ণঃমিলনী অনুষ্ঠানে কনসার্টের অনুমতি না দেওয়ায় মানববন্ধন!

একুশে জার্নাল

একুশে জার্নাল

ফেব্রুয়ারি ১১ ২০১৯, ১৩:৪৬

একুশে জার্নাল ডেস্ক: সিলেটের গোলাপগঞ্জ উপজেলায় সৈয়দা আদিবা হোসেন উচ্চবিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে পুর্নঃমিলনী অনুষ্ঠানে বিদ্যালয়ের মাঠে কনসার্ট আয়োজন করা হয়। কিন্তু পাশের মসজিদ মাদ্রাসায় এর প্রভাব পড়বে বিদায় স্কুল পরিচালনা কমিটির সভাপতি শাহাব উদ্দিন সহ স্কুল মাদ্রাসা কমিটির সদস্যগণ সহ এলাকাবাসী এর প্রতিবাদ করেন এবং কনসার্ট বন্ধ করার জন্য অনুরোধ করেন আয়োজক সদস্যকে।

কিন্তু আয়োজকরা তাদের অবস্থানে অনড় থাকলে স্কুল পরিচালনা কমিটির সভাপতি পরিস্থিতি নিয়ন্ত্রণ অানতে থানায় জিডি করেন জিডিতে করেন। অভিযোগ বলা হয় যে কিছু সংখ্যক শিক্ষার্থীদের পুর্নঃমিলনী অনুষ্ঠানে কনসার্ট, গান-বাজনার উদ্যোগ গ্রহন করা হয়েছে। এতে বিদ্যালয়ের নিকটবর্তী দু’মাদ্রাসা, মসজিদ থাকায় খুন-খারাবী হতে পারে মর্মে গোলাপগঞ্জ মডেল থানা বরাবরে (সতর্তীকরন নোটিশ) যুবলীগ নেতা, ইউপি সদস্য তারেক আহমদকে দায়ী করে একটি লিখিত অভিযোগ করেছেন। (জিডি নং-৪৫১, তাং-০৯.০২.১৯)। অায়োজক কমিটি পূর্ব ঘোষিত তারিখে অনুষ্ঠানের পেন্ডেল তৈরি করলে রাত ২টার দিকে পুলিশ এসে সব ভেঙে দেয়। সকালে অনুষ্ঠান করতে দেয়নি পুলিশ।
এর প্রতিবাদে বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের কে নিয়ে স্থানীয় যুবলীগ নেতা ও মেম্বার তারেক এর বিরুদ্ধে জিডি করার অভিযোগে মানববন্ধন করেন।
অন্যদিকে কনসার্ট আয়োজন করতে না দিয়ে কমিটির সভাপতি ভাল কাজ করেনি বলে হুসিয়ারি দেন স্কুলের প্রক্তন ছাত্র ছাত্রীরা। অন্যদিকে প্রভাব খাটিয়ে মানববন্ধনে শিক্ষার্থীদের ব্যবহার করা ও ছবি তুলে ফেইসবুকে প্রকাশ করা কতটুকু যুক্তিযুক্ত তা যথাযথ কর্তৃপক্ষের খতিয়ে দেখা সহ অপরাধীদের আইনের আওতায় আনা জরুরী দাবী করে বলেন স্কুল পরিচালনা করিমিটির সদস্যবৃন্দ । নিজ স্বার্থে প্রভাব খাটিয়ে শিক্ষার্থীদেরকে মানববন্ধন দাঁড় করা এটা কোন ভাবেই গ্রহনযোগ্য হতে পারেনা।
জানা যায় মানববন্ধনে সভাপতিত্ব করেন প্রাক্তন শিক্ষার্থী কামরুল ইসলাম। পাপ্পু আহমদের পরিচালনায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সুবেদ আহমদ, আব্দুল কাইয়ুম, এমাদ উদ্দিন, মিজু আহমদ, আলী হোসেন, জুয়েল আহমদ, রাসেল প্রমূখ।