গোয়াইনঘাটে প্রাথমিক শিক্ষক সমিতির চতুর্বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

একুশে জার্নাল

একুশে জার্নাল

জুন ২২ ২০২৩, ২৩:৪৩

  • তানজিল হোসেন, গোয়াইনঘাটঃ সিলেটের গোয়াইনঘাটে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি গোয়াইনঘাট উপজেলা শাখার চতুর্বার্ষিক সম্মেলন অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (২২শে জুন’২৩) উপজেলা হলরুমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ শহিদুজ্জামান। এ সময় তিনি বলেন, ‘শিক্ষার গুণগত মানোন্নয়নে গোয়াইনঘাট উপজেলার প্রাথমিকের শিক্ষকগণ যে পরিশ্রম করে যাচ্ছেন তা সত্যিই প্রশংসনীয়। বুয়েটসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে যে সকল শিক্ষার্থী চান্স পেয়েছে তারা সকলেই প্রাথমিক শিক্ষকদের হাতে গড়া ফসল। শিক্ষাই জাতির মেরুদন্ড, জাতির উন্নতি এবং অগ্রগতি তথা ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে শিক্ষক সমাজকে এগিয়ে আসতে হবে।
  • এ ছাড়াও শিক্ষকদের বিভিন্ন দাবির প্রেক্ষিতে তিনি বলেন, শিক্ষকদের ন্যায্য অধিকার আদায়ের লক্ষে সবাইকে ঐক্যবদ্ধ প্লাটফর্মে এসে কাজ করতে হবে। তিনি গোয়াইনঘাট উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের প্রশংসার পাশাপাশি শিক্ষকদের প্রতি নিয়মিত পাঠদানসহ সময়মত বিদ্যালয়ে উপস্থিত থাকার অনুরোধ করেন।
  • বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি গোয়াইনঘাট উপজেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মোঃ মাহফুজুর রহমানের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ তাজ উদ্দিন ও আব্দুর রশিদ এর যৌথ সঞ্চালনায় প্রধান বক্তার বক্তব্য দেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক প্রথাপ কুমার চক্রবর্তী।
  • কোরআন তেলাওয়াত এবং গীতাপাঠের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানের শুরুতে শিক্ষকদের পক্ষে স্বাগত বক্তব্য রাখেন পুকাশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুব উল আলম। এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা শাখার সহ সাংগঠনিক সম্পাদক লেবু মিয়া, কেন্দ্রীয় কমিটির সদস্য সিরাজ আলী, গোয়াইনঘাট আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সাবেক প্রধান শিক্ষক আহমদ আলী,
    সিলেট জেলা শাখার যোগাযোগ বিষয়ক সম্পাদক মোঃ সিরাজ উদ্দিন, গোয়াইনঘাট উপজেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক এ কে এম ইউসুফ জামাল।
  • অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন গোয়াইনঘাট থানা পুলিশের ওসি তদন্ত কর্মকর্তা মেহেদী হাসান, শিক্ষকপিন্টু চক্রবর্তী, নুরুল হুদা ও জাহানারা বেগম প্রমুখ।
  • অনুষ্ঠানের দ্বিতীয় অধিবেশনে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি গোয়াইনঘাট উপজেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক এ কে এম ইউসুফ জামাল এর পরিচালনায় সকলের সম্মতি ও মতামতের ভিত্তিতে সভাপতি মাহবুব উল আলম , নির্বাহী সভাপতি আব্দুর রশীদ, সাধারণ সম্পাদক মোহাম্মদ তাজ উদ্দিন, নির্বাহী সম্পাদক মোঃ সিরাজ উদ্দিন এবং আনোয়ার হোসেন কে সাংগঠনিক সম্পাদক করে সকলের উপস্থিতিতে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা দেন এবং পূর্ণাঙ্গ কমিটি শীঘ্রই গঠন করার জন্য নির্দেশ দেন।