গাড়ীটানা কারিমিয়া হাফেজিয়া মাদ্রাসার ইফতার মাহফিল সম্পন্ন।

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মে ১০ ২০১৯, ২৩:০৯

লোকমান হাকিম; ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য পালিত হচ্ছে রমজানুল মুবারক। এ মাস,রহমত,মাগফিরাত,নাজাতের মাস, রমজান মাস বান্দার গুনাহ মাফের মাস,রমজান মাস পেয়েও যে ব্যক্তি গুনাহ মাফ করাতে পারলোনা তাঁর উপর আল্লাহর লানত।

খাগড়াছড়ির মানিকছড়ি গাড়ীটানা, দারুল ইসলাহ্ কারিমিয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানায় প্রতিবছরের ন্যায় এ বছরও রমজানের শুরুতেই বাংলাদেশ এহইয়াউস সুন্নাহ ফাউন্ডেশ চট্টগ্রাম এর ব্যবস্থাপনায় ও মাদ্রাসা কৃর্তপক্ষের আয়োজনে ইফতার ও বিশেষ দুয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

গতকাল (৯ মে) তৃতীয় রমজান বৃহস্পতিবার, মাদ্রাসার মসজিদে দুয়া মাহফিল ও ইফতারের আয়োজন করা হয়েছে। এতে দেশ-জাতির সমৃদ্ধি ও মুসলিম উম্মাহর কল্যাণ কামনায় দোয়া করেন।

মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও প্রিন্সিপাল মৌলানা ক্বারী আব্দুল ওয়াহেদ এর সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন এহইয়াউস সুন্নাহ ফাউন্ডেশনের মোঃ হেলাল উদ্দিন, মাওলানা রায়হান আহমেদ,অত্র মাদ্রাসার শিক্ষা পরিচালক হাফেজ মাওলানা নাইমুল ইসলাম, হিফজ বিভাগীয় প্রধান হাফেজ মাওলানা হারুন, ৮নং ইউপি মেম্বার আব্দুল মতিন, কাজী সাইফু উদ্দিন, গাড়ীটানা মডেল কিন্ডার গার্ডেন এর প্রধান শিক্ষক শাহজালাল, ফিরোজ হাসান চৌধুরী টিটু, মাওলানা আব্দুল কাদের, হানিফ শিকদার মানিক,ওবায়দুল ইসলাম,সাংবাদিক কাজী শহিদুল্লাহ ওয়াহিদ,স্বেচ্চাসেবী সংগঠন আজকের প্রজন্মের সদস্য প্রমুখ।

পার্বত্যাঞ্চলের এই মাদ্রাসাটি ২০০৫ সালে প্রতিষ্ঠাতা ও মুহতামিম মৌলানা ক্বারী আব্দুল ওয়াহেদ প্রতিষ্ঠা করেন। মাদ্রাসাটি এ যাবতকাল পাহাড়ে দ্বীনি শিক্ষা বিস্তারে অগ্রণী ভুমিকা পালন করে যাচ্ছে। বর্তমানে মাদ্রাসায় নূরানী বিভাগ (প্রথম থেকে ৪র্থ শ্রেণী) হেফজুল কুরআন বিভাগ, কিতাব বিভাগ (জামাতে নাহুম) পর্যায়েক্রমে শিক্ষা কার্যক্রম চলে আসছে।