গাজায় দ্বিতীয় দিনের ইসরায়েলি বিমান হামলায় ১০ শিশুসহ নিহত ২৪

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

আগস্ট ০৭ ২০২২, ১০:১০

শুক্রবার (০৫ আগস্ট) গাজায় দখলদার ইসরায়েলের আকস্মিক বিমান হামলায় শিশুসহ ১০ জন নিহত হয়। দ্বিতীয় দিন শনিবার আবার বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি বিমান। গাজা উপত্যকার উত্তরাঞ্চলের জাবালিয়া শহরে এ বিমান হামলা চালানো হয়। এ হামলায় নিহত হয়েছে আরও ১৪ জন। দুই দিনের বিমান হামলায় এ পর্যন্ত ছয় ফিলিস্তিনি শিশুসহ অন্তত ২৪ জন নিহত হয়েছে। খবর: আল-জাজিরা।

সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার জাবালিয়াসহ গাজা উপত্যকাজুড়ে বেসামরিক মানুষজন ও স্থাপনায় হামলা চালিয়েছে ইসরায়েল।

ইসরায়েলি সামরিক বাহিনী অবশ্য এর দায় অস্বীকার করে বলেছে, ফিলিস্তিনি জিহাদিরা রকেট হামলা চালাতে গিয়ে ব্যর্থ হওয়ায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, গাজা উপত্যকায় দুই দিন ধরে চলমান ইসরায়েলি বিমান হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৪ জনে দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে ছয়জন শিশু ও একজন নারী রয়েছেন। এতে আহত হয়েছেন অন্তত ১২৫ জন ফিলিস্তিনি।

জাতিসংঘের পক্ষ থেকে বলা হয়েছে, গাজায় দুই দিন ধরে চলমান ইসরায়েলি হামলায় উদ্বাস্তু হয়েছে অন্তত ৪০টি ফিলিস্তিনি পরিবার।

ফিলিস্তিনের আবাসন মন্ত্রণালয় জানিয়েছে, স্থানীয় ৬৫০টির বেশি আবাসিক ভবন হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে ও ১১টি বাড়ি ধ্বংস হয়ে গেছে।