গভীর রাতে বস্তিতে ঘুরে ঘুরে খাদ্যদ্রব্য বিলাচ্ছেন যশোরের পুলিশ সুপার

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ৩০ ২০২০, ০৪:৫১

যশোর জেলা প্রতিনিধি: যশোরের পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন রোববার ভোর রাতে নিজ হাতে প্যাকেট ভর্তি খাদ্যদ্রব্য নিয়ে হাজির হচ্ছেন হতদরিদ্র মানুষের মাঝে। রাত ৩ টার দিকে যশোর শহরের বিভিণ্ন বস্তিতে গিয়ে ঘুরে ঘুরে নিজ হাতে চাল, ডাল, তেল এবং সাবান তুলে দিয়েছেন বস্তির এসব অসহায় অনাহারে থাকা মানুষগুলোর হাতে।

করোনার কারণে ২ দিন অনাহারে থাকা রিকশা চালক হামিদ গাজী ও তার স্ত্রী রহিমা খাতুন কান্নাজড়িত কণ্ঠে বলেন, যে পুলিশের ভয়ে থাকি- সেই পুলিশ’র এসপি এই দুর্দিনে গভীর রাতে খাদ্য দিচ্ছেন আমাদের মত গরীব মানুষদের এটা যেন কল্পনাও করা যায় না। সে জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এসপি স্যারের জন্য আল্লাহর কাছে দোয়া করছি।

এসপি মুহাম্মদ আশরাফ হোসেন রাতভর শহরের নাজির শংকরপুর, ইসহাক সড়ক, রেল গেটসহ আশপাশের এলাকা ঘুরে ২৫০ জন হতদরিদ্র পরিবারের কাছে নিজ হাতে খাদ্য সামগ্রী তুলে দিয়ে নজির স্থাপন করলেন। ১০ কেজি চাল, ৫ কেজি ডাল, ২লিটার তেল ও ২টি করে সাবান দেয়া হয় প্রতিটি প্যাকেটে।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ সালাউদ্দিন শিকদার, বলেন নভেল করোনা ভাইরাসের লকডাউনের কারণে সমাজে খেটে খাওয়া হতদরিদ্র শ্রেণির মানুষের অসহায়ত্বের কথা চিন্তা করে এসপি সাহেব নিজ উদ্যোগেই তাদের পাশে দাঁড়িয়েছেন।

যশোরের পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন জানান, অসহায় মানুষদের বাড়ি বাড়ি গিয়ে তাদের হাতে খাদ্য তুলে দেয়ার বিষয়টি অতি আনন্দের। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ধারাবাহিকভাবে পুলিশের এই কার্যক্রম চলবে । সমাজের বিত্তবানদের প্রতি এই পরিস্থিতে অসহায় লোকজনের পাশে দাঁড়াবার আহ্বান জানান এসপি।

এ সময় উপস্থিত ছিলেন যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সালাউদ্দিন শিকদার, অতিরিক্ত পুলিশ সুপার (ক-সার্কেল) মো. গোলাম রব্বানী শেখ, (খ-সার্কেল) জামাল আল-নাসের, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. অপু সরোয়ারসহ জেলা পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।