খেলাফত মজলিস যুক্তরাজ্যের কর্মী সমাবেশ অনুষ্ঠিত

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

নভেম্বর ১৬ ২০২২, ০০:১৫

আখেরাতে মুক্তি, দেশের মাটি ও মানুষের স্বার্থে খেলাফত মজলিস কাজ করছে —অধ্যাপক আব্দুল কাদির সালেহ

খেলাফত মজলিস দ্বীন এবং সংগঠনের মজবুতির জন্য ঘোষিত দাওয়াত ও গণসংযোগ মাস ২০২২ এর কর্মসুচী পালনের লক্ষ্যে অনুষ্ঠিত কর্মী সমাবেশে দশজন ভাই খেলাফত মজলিসের আদর্শ ও লক্ষ্য উদ্দেশ্যের উপর সন্তষ্ট হয়ে খেলাফত মজলিসে যোগদান করেন।

গত ১৩ নভেম্বর ২০২২, ইস্ট লন্ডন লে মেডিসন হলে খেলাফত মজলিসের কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়। শাখার সভাপতি মাওলানা সাদিকুর রাহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা শাহ মিজানুল হকের পরিচালনায় এতে কোরআন তেলাওয়াত করেন, সাংগঠনিক সম্পাদক হাফিজ মাওলানা কামরুল হাসান খান।

প্রধান অতিথি অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ বলেন, আল্লাহ আমাদের কে আহবান করছেন, তাঁর ক্ষমা এবং জান্নাতের পথে এগিয়ে আসার। আমাদেরকে শয়তানের ফিতনা থেকে নিজে, পরিবার ও সমাজকে বাঁচাতে ইসলামের আদর্শে জীবন পরিচালনা করে মানুষের প্রতি ভালোবাসার বন্ধন গড়ে তুলতে হবে।

তিনি বলেন, খেলাফত মজলিস মানুষের সাথে ভালোবাসার ঐক্যবদ্ধ আন্দোলনের প্লাটফরম, দুনিয়ায় শান্তি এবং আখেরাতে মুক্তির পক্ষ্যের আন্দোলন। তাই আসুন! খেলাফত মজলিস সিরাতাল মুস্তাকিমের পথে কাজ করছে, দেশ এবং দেশের মাটি ও মানুষের স্বার্থে খেলাফত মজলিসের আন্দোলন কে এগিয়ে নেওয়ার আহবান জানান।

বিশেষ অতিথি খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব  মুহাম্মদ মুনতাসির আলী উপস্থিত সমাবেশ কর্মীদের উদ্যেশ্যে বলেন, আমরা সবাই বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল। আল্লাহর দ্বীনকে সমাজে গালিব করার দায়িত্ব আমাদের সবার। আমরা সবাই অন্যের ভালো আমল বা সদগুণের প্রতি লক্ষ্য রাখবো, গীবত বা পরনিন্দা থেকে নিজেকে হেফাজত রাখবো। মনে রাখতে হবে! মানুষের আমলকে সবচেয়ে যে জিনিস ক্ষতিগ্রস্হ করে সেটি হলো গীবত বা পরনিন্দা।

সুসংগঠিত ভাবে ইনসাফ ভিত্তিক এবং ঐক্যবদ্ধ প্রচেষ্টায় সঠিক দায়িত্ব পরিচালনা করে সুশৃঙ্খলিত আন্দোলন গড়ে তুলতে হবে। দ্বীন এবং সংগঠনের পরিকল্পিত সকল কার্য্যক্রম সমাজে বাস্থবায়ন করার লক্ষ্যে, সঠিক সক্রিয় প্রচেষ্টার মাধ্যমে শান্তির সমাজ নির্মান করতে দলমত নির্বিশেষে সবাইকে এগিয়ে আসার আহবান জানান।

অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য পেশ করেন খেলাফত মজলিসের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ।

বিশেষ অতিথি ছিলেন, খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ম মহাসচীব ও সিলেট ২ আসনের সাবেক এমপি পদপ্রার্থী জননেতা মুহাম্মদ মুনতাসির আলী ও বিশিষ্ট কমিউনিটি নেতা ও খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব আলহাজ্ব সদরুজ্জামান খান।

সমাবেশ শুরুতে উদ্বোধনী বক্তব্য পেশ করেন, শাখা সভাপতি মাওলানা সাদিকুর রাহমান, তিনি উপস্থিত নেতা-কর্মীদের কে সমাবেশকে সফল করার জন্য ধন্যবাদ প্রদান করে খেলাফত মজলিসে নতুন যোগদানকারী বন্ধুদের প্রতি শুভেচ্ছা প্রদান করে ঐক্যবদ্ধ ভাবে দ্বীনের কাজকে এগিয়ে নেওয়ার আহবান জানান।

এতে আরো বক্তব্য রাখেন, ইউকের সহসভাপতি মুফতী তাজুল ইসলাম, সহ সভপতি ক্বারী আব্দুল মুকিত আজাদ, সহসভাপতি মাওলানা মুহাম্মদ শওকত আলী, সহ সভাপতি হাফিজ আব্দুল কাদির, সহ সভাপতি মুফতী হাসান নুরী চৌধুরী, বার্মিংহাম শাখার সভাপতি ও ইউকের শাখার সহ সাধারণ সম্পাদক মাওলানা এনামুল হাছান সাবির, ইউকের সহ সধারণ সম্পাদক আ ম শুয়াইব, যুক্তরাজ্য শাখার প্রচার সম্পাদক সৈয়দ মারুফ আহমদ, যুক্তরাজ্য শাখার দাওয়া সম্পাদক মাওলানা আতাউর রাহমান জাকির, লন্ডন সিটির সভাপতি হাফিজ মাওলানা এনামুল হক ও সাধারণ সম্পাদক মাওলানা আনিসুর রাহমান, ক্যামব্রিজ শাখা সভাপতি মাওলানা নোমান উদ্দীন, লুটন শাখার সভাপতি মাওলানা মাসরুর আহমদ বুরহান, মিডল্যান্ড শাখার সাধারণ সম্পাদক সৈয়দ কবির আহমাদ প্রমুখ।

এছাড়া উপস্থিত ছিলেন, হাফিজ মাওলানা আব্দুল করীম খেলাফত মজলিস যুক্তরাজ্যের সহ সাধারণ সম্পাদক, বায়তুলমাল সম্পাদক মাওলানা তায়ীদুল ইসলাম, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক শেখ মুশতাক আহমদ, ইমাম ও খতীব শায়েখ লুৎফুর রাহমান, গলস্টার শাখার সভাপতি মাওলানা হাবিবুর রাহমান, কেন্ট শাখার সভাপতি মাওলানা শাহজাহান, হেকনী শাখার সভাপতি মাওলানা আমিরুল ইসলাম, নিউহ্যাম শাখার সভাপতি মুহাম্মদ বুলবুল আহমদ সহ লন্ডন সিটির নির্বাহী বৃন্দ।