খেলাফত মজলিস পশ্চিম পৈলনপুর ইউপি শাখার দাওয়াতি মজলিস সম্পন্ন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

নভেম্বর ০৭ ২০২২, ০৬:০৯

সিলেট জেলার ওসমানীনগর উপজেলাধীন খেলাফত মজলিস ৩নং পশ্চিম পৈলনপুর ইউপি শাখার উদ্যোগে দাওয়াতি মজলিস অনুষ্ঠিত হয়েছে।

৬ নভেম্বর (রবিবার) বাদ এশা শাখা সভাপতি হাফিজ আব্দুল্লাহ কাপ্তানের সভাপতিত্বে ও মুফতি মিনহাজ উদ্দিন মিলাদের সঞ্চালনায় অনুষ্ঠিত দাওয়াতি মজলিসে পবিত্র কোরআনুল কারীম থেকে তিলাওয়াত করেন মুফতি আলিম উদ্দিন।

অনুষ্ঠানে প্রধান অতিথির আলোচনা পেশ করেন খেলাফত মজলিস সিলেট জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মাওলানা আশিকুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আল্লাপাক আমাদেরকে এই জমিনে তাঁর খলিফা তথা প্রতিনিধি করে পাঠিয়েছেন। আল্লাহর জমিনে আল্লাহর দ্বীনকে প্রতিষ্ঠা করার চেষ্টা করা আমাদের সবার ঈমানি দায়ীত্ব। তাই খেলাফত মজলিস চায় প্রতিটি মানুষের ঘরে ঘরে ইসলামের দাওয়াত পৌঁছানুর মাধ্যমে এই সমাজে তথা রাষ্ট্রীয় ভাবে ইসলাম প্রতিষ্ঠা করা।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন খেলাফত মজলিস ওসমানীনগর উপজেলা শাখার সভাপতি মাওলানা শুয়াইব আহমদ, খেলাফত মজলিস ওসমানীনগর উপজেলা শাখার সেক্রেটারী জেনারেল মুফতি জয়নাল আবেদীন।

বিশেষ মেহমান হিসেবে আলোচনা পেশ করেন খেলাফত মজলিস লুটন ইউকে শাখার সভাপতি মুফতি মাসরুর আহমদ বুরহান।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, খেলাফত মজলিস ওসমানীনগর উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক হাফিজ মাওলানা আফজল হুসাইন, খেলাফত মজলিস পশ্চিম পৈলনপুর ইউপি শাখার সহ-সভাপতি কারী নূরুল আমীন, মাওলানা ইমদাদুর রহমান মাসুম, প্রমুখ।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে হাফিজ আব্দুল্লাহ কাপ্তান সভাপতি ও মুফতি মিনহাজ উদ্দিন মিলাদকে সাধারণ সম্পাদক মনোনীত করে আগামী দুই বছরের জন্য খেলাফত মজলিস ৩ নং পশ্চিম পৈলনপুর ইউনিয়ন শাখা পুনঃগঠন করা হয়।

এছাড়াও পুর্নাঙ্গ কমিটি নিম্নরূপ—

সহ-সভাপতি: কারী নূরুল আমীন, হাফিজ সিরাজুল ইসলাম, মৌলভী ইলিয়াস আলী, মাওলানা আতাউর রহমান, মাওলানা রসিদ আলী, মাওলানা জালাল উদ্দিন, কারী জামিল আহমদ।

সহ-সাধারণ সম্পাদক: মাওলানা জুনাইদ আহমদ, মাওলানা আলাউর রহমান, মাে: ইসলাম উদ্দিন, মাওলানা আব্দুস সামাদ।

সাংগঠনিক সম্পাদক: মাওলানা মশকুর আহমদ। সহ-সাংগঠনিক সম্পাদক: মাওলানা ওলিউর রহমান, মাওলানা আব্দুল মালিক।

বায়তুলমাল সম্পাদক: মাওলানা ছাব্বির আহমদ। সহ-বায়তুলমাল সম্পাদক: মাওলানা কামরুল ইসলাম। প্রচার সম্পাদক: মাওলানা জাহাঙ্গীর হুসাইন।সহ-প্রচার: মাওলানা শাহনেওয়াজ।প্রশিক্ষণ সম্পাদক, মাওলানা আখতার হুসাইন। সহ-প্রশিক্ষণ সম্পাদক মাওলানা জহিরুল ইসলাম। অফিস সম্পাদক: মাওলানা জুবের। সহ অফিস সম্পাদক: মাওলানা নাহিদ।সমাজকল্যাণ সম্পাদক: হাফিজ মিসবাহ। সহ-সমাজ কল্যাণ সম্পাদক: মৌলভী ফয়সল।ছাত্র বিষয়ক সম্পাদক: মাওলানা জুনেদ খান। সহ ছাত্র বিষয়ক সম্পাদক: কারী মুহাম্মদ হুসাইন। উলামা বিষয়ক সম্পাদক, মাওলানা ইমদাদুর রহমান মাসুম।দাওয়াহ বিষয়ক সম্পাদক, মাওলানা মামুন আহমদ। সহ-দাওয়াহ সম্পাদক, মাওলানা আলীম উদ্দিন। জন কল্যাণ বিষয়ক সম্পাদক, নেসাওর মিয়া।সহ-জন কল্যাণ সম্পাদক, আব্দুল মতিন। শ্রম বিষয়ক সম্পাদক, মাওলানা ফজলু মিয়া। সহ শ্রম বিষয়ক সম্পাদক, মোঃ ইসলাম উদ্দিন। মসজিদ,মক্তব ও মাদরাসা কল্যাণ বিষয়ক সম্পাদক: মোঃ আব্দুর রশিদ।ইমাম ও মুওয়াজ্জিন বিষয়ক সম্পাদক: আবু মারওয়াহ।মহিলা বিষয়ক সম্পাদিকা: উম্মে জুরাইজ।সহ-মহিলা বিষয়ক সম্পাদিকা: সাদিয়া সুলতানা। সদস্য: মাওলানা ইমদাদ, মাওলানা আব্দুল আজীজ, সুজেল আহমদ।

নব নির্বাচিত সভাপতি ও সেক্রেটারী কে শপথ বাক্য পাঠ করান, দাওয়াতি মজলিসের প্রধান অতিথি খেলাফত মজলিস সিলেট জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মাওলানা আশিকুর রহমান।

পরিশেষে দেশ ও জাতির কল্যাণ কামনায় মোনাজাত পরিচালনা করেন মুফতি মাসরুর আহমদ বুরহান।