খিদমাহ’র ৩দিন ব্যাপী ফ্রি ক্যাম্পিং সম্পন্ন

একুশে জার্নাল

একুশে জার্নাল

ফেব্রুয়ারি ০৯ ২০১৯, ০০:৫০

খিদমাহ ব্লাড ব্যাংকের উদ্যোগে ৩দিন ব্যাপী ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পিং শেষ হয়েছে। গত ৬, ৭ ও ৮ ফেব্রুয়ারি সিলেট সরকারী আলিয়া মাদরাসা মাঠে খিদমাহ আয়োজন করে এই ক্যাম্পিংয়ের। প্রতিদিন বিকেল ৪ টা থেকে রাত ১১ টা পর্যন্ত চলে ক্যাম্পিং। এতে সাড়ে ৫ শত মানুষের রক্তের গ্রুপ বিনামূল্যে জানিয়ে দেয়া হয়। যাদের প্রায় ৩০০ জন স্বেচ্ছায় রক্তদান করবেন বলে সম্মতি প্রকাশ করেন এবং ফরম পুরণ করে খিদমাহর সদস্য হন। খিদমাহ’র এ আয়োজনে সহযোগী হিসেবে ছিলো আল-হুসাইন ফাউন্ডেশন সিলেট।

ক্যাম্পিংয়ে উপস্থিত ছিলেন খিদমাহ ব্লাড ব্যাংক’র প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আবদুর রহমান কফিল, সেক্রেটারি জাহাঙ্গীর রায়হান, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ ইসহাক, সহ.সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রাহমান, সহ. প্রচার সম্পাদক হিফজুর রাহমান, কেন্দ্রীয় সদস্য সালমান আহমদ, মিনহাজ আহমেদ, রিয়াজুল হক দিনার, মিজানুল হক, ইমরান আহমদ, রুম্মান মাহমুদ, হুসাইন আহমদ, মারুফ আহমদ প্রমুখ।

খিদমাহ ব্লাড ব্যাংক। একটি সেবামূলক সংগঠন। “সৃষ্টির সেবায় স্রষ্টার সন্তুষ্টি” এই শ্লোগান নিয়ে ১৩ আগস্ট ২০১৬ তারিখে প্রতিষ্ঠিত হয়েছে। সূচনাকাল থেকে এর সদস্যগণ স্বেচ্ছাশ্রমে সেবামূলক কাজ করে যাচ্ছেন। প্রধান কাজ হলো, মুমূর্ষু রোগীকে বিনামূল্যে রক্ত প্রদান করা। রক্তের প্রয়োজনে খিদমাহ’র সদস্যগণ ছুটে যান হাসপাতালে।

খিদমাহর আরও একটি গুরুত্বপূর্ণ কাজ হলো, ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পিংয়ের আয়োজন করা। এর মাধ্যমে জনসচেতনতা তৈরি করা।