খাগড়াছড়িতে অস্ত্রসহ ইউপিডিএফ-প্রসীত গ্রুপের দুই সন্ত্রাসী আটক

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

এপ্রিল ২৫ ২০১৯, ২০:৪৫

খাগড়াছড়ি জেলারড় দীঘিনালা উপজেলার শুকনাছড়ি এলাকায় অভিযান চালিয়ে দুই চাঁদাবাজকে আটক করেছে, বাঘাইহাট জোনের সেনাবাহিনী।

বৃহস্পতিবার দুপুরে চাঁদা আদায়কালে হাতেনাতে তাদের আটক করা হয়। তারা দুজনই ইউপিডিএফ (ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট) প্রসীত গ্রুপের সক্রিয় সদস্য বলে জানা যায়। আটককৃতরা হলেন, উপজেলার ক্ষেত্রপুর গ্রামের রাম্মী চাকমার ছেলে শুদ্ধজয় চাকমা (৪৫) এবং উপজেলার চোংড়াছড়ি এলাকার সুধাপ্রিয় চাকমার ছেলে রিকেল চাকমা (২৭)। পরে তাদের দীঘিনালা থানা পুলিশের নিকট হস্তান্তর করে।

জানাযায়, উপজেলার শুকনাছড়ি এলাকায় ইউপিডিএফ-প্রসীত গ্রুপের সক্রিয় সদস্যরা দীর্ঘদিন যাবত চাঁদা আদায় করছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে গত বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বাঘাইহাট সেনা জোনের স্টাফ অফিসার মেজর আবুল বাশার এর নেতৃত্বে শুকনাছড়ি এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এসময় সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে, সেনাবাহিনী চার রাউন্ড গুলি করে। এতে শুদ্ধজয় চাকমার বাম পায়ে গুলিবিদ্ধ হয়। পরে উপজেলার ক্ষেত্রপুর গ্রামের রাম্মী চাকমার ছেলে শুদ্ধজয় চাকমা (৪৫) এবং উপজেলার চোংড়াছড়ি এলাকার সুধাপ্রিয় চাকমার ছেলে রিকেল চাকমা (২৭)কে আটক করা হয়।
এসময় তাদের কাছ থেকে ০১টি পিস্তল (মেডইন ইউএসএ) সহ ৫ রাউন্ড গুলি এবং ১ রাউন্ড গুলিসহ ০১টি এলজি, ১২টি চাঁদার রশিদ বই ও চাঁদার আদায়কৃত ২৬ হাজার ৪ শত ১০টাকা পাওয়া যায়।

এবিষয়ে বাঘাইহাট জোন অধিনায়ক লে. কর্নেল হুমায়ুন কবির জানান, ইউপিডিএফ’র কালেক্টররা শুকনাছড়ি এলাকায় চাঁদা আদায় করছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ইউপিডিএফ’র দুজন কালেক্টরকে আটক করা হয়। এসময় সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে একজন কালেক্টর পালানোর সময় বাম পায়ে গুলিবিদ্ধ হয়। আটকৃতদের দীঘিনালা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এব্যাপারে দীঘিনালা থানার অফিসার ইনচার্জ(ওসি) উত্তম চন্দ্র দেব ঘটনার সত্যতা স্বীকার করে জানান, অভিযানে অস্ত্রসহ আটককৃদের থানায় হস্তান্তরের পর মামলা প্রস্তুতি চলছে।