কোম্পানীগঞ্জে করোনা পজেটিভ স্বাস্থ্যকর্মীর সাথে অমানবিক আচরণ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুলাই ০৪ ২০২০, ১২:২৪

এম.এস আরমান,নোয়াখালী;

কাউসার জাহান মণি” নোয়াখালীর কোম্পানীগঞ্জের রামপুর ইউনিয়নে রামপুর ইউনিয়ন স্বাস্থ্যকমপ্লেক্সের উপ সহকারী কমিনিটি মেডিকেল অফিসার। সম্প্রতি ফ্রন্টলাইনে থেকে রোগীদের সেবা দিতে গিয়েই তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

আক্রান্ত হওয়ার পর আশপাশের মানুষের অসাধু আচরনে গতকাল সামাজিক মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস মনের কষ্টগুলো তুলে ধরেছিলেন যা নিচে তুলে ধরা হল।

“এক কলসি পানির দাম কত?

এই মুহুর্তে মেলা দামি জিনিস এই এক কলসি বিশুদ্ধ খাবার পানি। পানি শেষ হতে লাগলে টেনশানে মাথা খারাপ হয়ে যায় পানি এনে দেবে কে?

আমার কাজের সাহায্যকারিনী প্রতিদিন পাশের বাড়ি থেকে পানি এনেদিতো এখন তাকে ফোন দিতে দিতেও ধরেনা। বহুবার ফোন দেওয়ার পর সে ফোনধরে কাঁদো কাঁদো হয়ে বলে আপা সন্ধ্যায় লুকাইয়া পানি এনে বাসার নিচে রেখে যামু। আমাকে পানি এনে দেয় বলে তাকে নাকি বাড়ির লোক আর পাড়াপ্রতিবেশি হেনস্তা করছে আর মারধরের হুমকি ধামকি দিচ্ছে,

ওফ… কি ভয়ানক অবস্থা।

প্রিয় ভাই ও বোনেরা, পাড়া প্রতিবেশি, আমি কভিড-১৯ কে ভালোবেসে নিমন্ত্রণ জানিয়ে শরীরে নিয়ে আসিনি, আপনাদেরই কেউ অসুস্থ অবস্থায় সেবা নিতে এসে আমাকে দিয়ে গেছেন। অফিস টাইম শেষ হওয়ার পরও, পিপিই খুলে ফেলার পরও আবদার করে আপনারা পাড়া প্রতিবেশিরাই আসেন সেবা নিতে। হাজারবার বলার পরও মাস্ক না পরে কোন স্বাস্থ্যবিধি না মেনে দাঁত কেলাতে কেলাতে আল্লাহর দোহায় দিয়ে আপনারাই রোগে শোকে চলে আসেন। কেউ বলতে পারবেন আজ পর্যন্ত কোনদিন কাউকে সেবা নাদিয়ে ফিরিয়ে দিয়েছি?

শোনেন, এইদুনিয়ায় সবকিছু ফেরত আসে, আল্লাহর দয়ায় যদি সুস্থ হয়ে আবার ফিরে আসি আমি কিন্তু আবারও আপনাদের সেবা দেবো সেটা সময়ে অসময়ে যখনই হোকনা কেন। পরিশেষে এভাবে বলার জন্য কেউ যদি কষ্ট পান ক্ষমা করে দিয়েন। কোনও অভিযোগও নেই শুধু এইটুকু বলি কষ্ট পেয়েছি ভীষণ।”

কাউসার জাহান মনির আক্ষেপকরা উক্ত পোষ্ট মুহুর্তের মধ্যে ভাইরাল হয়েযায়, উক্ত পোষ্টে তাকে মনোবল ও সাহস জাগিয়ে কমেন্টস করেছেন অনেকেই,তার মধ্যে

আমিনুল পলাশ নামের একজন কমেন্টস করেছেন “আমরা মানুষ হবো কবে”

Khodeja Begum নামের একজন কমেন্টস করেছেন

“আমরা এমনই, নিজের বেলায় কোন নিয়ম কানুনের বালাই নেই কিন্তু অন্যের বেলায় ১৬ আনা-প্রয়োজনে ১৮আনা নিয়ম ফলাবো,আর এইসব স্বার্থপর গুলার জন্য আমরা আমাদের জীবন বাজি রাখি। দুঃখ করিসনা,দোস্ত এটাই বাস্তবতা।

Qamrul Islam Rashed নামের একজন লিখেছেন

“বন্ধু, এটাই নির্মম বাস্তবতা, আল্লাহ আমাদের সঠিক বোধশক্তি দিয়ে দিন(আমিন)