কোম্পানীগঞ্জের রামপুরে বিট পুলিশিং কার্যক্রম অনুষ্ঠিত

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

অক্টোবর ০২ ২০২০, ১০:৫৯

এম.এস আরমান, নোয়াখালী: পুলিশের সেবা জনগণের দোরগোড়ায় সরাসরি পৌঁছে দেওয়ার লক্ষ্যে নোয়াখালীর কোম্পানীগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোঃ আরিফুর রহমান এর নের্তৃত্বে ০৯ নং বিট রামপুর ইউনিয়ন এলাকায় বিট পুলিশিং সেবা কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। গতকাল (১ অক্টোবর) বৃহস্পতিবার বিকেল ৫ টায় রামপুর ইউনিয়নস্থ বামনী বাজার স্কুল মার্কেট সংলগ্নে বিট পুলিশিং সেবা কার্যক্রমে বিট অফিসার এসআই শাহীদ হোসাইন এবং এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় কোম্পানীগঞ্জ থানা অফিসার ইনচার্জ আরিফুর রহমান বক্তব্য প্রদান কালে বলেন, মাদক, বাল্য বিবাহ, ইভটিজিং, সন্ত্রাস, জঙ্গীবাদ, চুরি ও ডাকাতি সহ যেকোন ধরনের অপরাধ নির্মূলে জিরো টলারেন্স ঘোষণা করে স্থানীয় জনগণের প্রতি সহযোগিতার আহ্বান করেন।

এছাড়াও স্থানীয় জনগনের মাঝে জেলা পুলিশ নোয়াখালী’র পরিবর্তিত নতুন নাম্বারের লিফলেট বিতরণ করা হয়।

উল্লেখ্য,পুলিশ বাহিনীকে আরো বেশি জনমুখী করতে, মানুষের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দিতে সারা দেশে বিট পুলিশিং কার্যক্রম চালু করা হয় ২০১০ সালে,বিট পুলিশিংয়ের মূল ধারণা হচ্ছে, পুলিশ কর্মকর্তারাই সেবা নিয়ে যাবেন মানুষের কাছে। তবে মামলাসহ কিছু আইনগত বিষয়ে থানায় আসতে হবে।

গ্রামাঞ্চলে ইউনিয়ন, ওয়ার্ড এবং শহরের মহল্লাগুলোকে বিটে বিভক্ত করে একজন উপ-পুলিশ পরিদর্শককে (এসআই) এর দায়িত্ব দেওয়া হয়। দায়িত্বপ্রাপ্ত এ পুলিশ কর্মকর্তারাই এলাকার আইন-শৃঙ্খলাসহ সার্বিক বিষয়ে খোঁজ রাখবেন ও প্রাথমিকভাবে ব্যবস্থা নেবেন।