“কেবল নীতির কথা বললেই নেতা নয়, প্রকৃত নেতা সেই যে নীতির মধ্যে জীবন বিলিয়ে দেয়”

একুশে জার্নাল

একুশে জার্নাল

ডিসেম্বর ১৩ ২০২০, ১৭:০৯

হুসাইন আহমদ মিসবাহঃ অনেক নেতাকেই বাহারী উন্নয়নের প্রতিশ্রুতি দিতে দেখা যায়। বিশেষত নির্বাচনের প্রাক্কালে নেতারা সাক্ষাত জনদরদি হয়ে যান। কিন্তু কিছু ব্যতিক্রম ছাড়া নির্বাচন পরে নেতারা সেই প্রতিশ্রুতির কথা বেমালুম ভুলে যান।

সেই ব্যতিক্রমি নেতাদের একজন সিলেট-৩ আসনের মাটি ও মানুষের নেতা আলহাজ্ব মাওলানা দিলওয়ার হোসাইন । যিনি নির্বাচনের পূর্বে যেভাবে ছিলেন, আজও সেভাবে সুখে-দুঃখে মানুষের পাশে আছেন। চলমান ‘করোনা’ পরিস্থিতিতে তিনি নিজস্ব অর্থায়নে এবং কালেকশন করে বিপদগ্রস্থ মানুষের মুখে হাঁসি ফুটানোর চেষ্টা করে যাচ্ছেন। ‘শেইড ট্রাস্ট’ গঠন করে একাধিক এ্যাম্বুলেন্স দিয়ে ফ্রি সার্ভিস দিয়ে যাচ্ছেন। বিশ্বস্তসূত্রে জেনেছি, ‘করুনা’ সহায়তার জন্য তিনি সিলেট শহরে উনার নিজস্ব জমি বিক্রি করেছেন।

আজ সেই প্রিয়নেতা, আর্ক রিয়েল এস্টেইট প্রা.লি. এর প্রজেক্ট ডিরেক্টর, হলি আরবানের ম্যানেজিং ডিরেক্টর, শেইড ট্রাস্টের ম্যানেজিং ট্রাস্টি, খেলাফত মজলিস সিলেট জেলার যুগ্ম সাধারণ সম্পাদক দিলওয়ার ভাইয়ের ৩৯তম জন্মদিন। আল্লাহ উনাকে নেক হায়াত দান করুন। আত্নপ্রীতি, স্বজনপ্রীতি, ব্যক্তিপ্রীতি, দলপ্রীতির সময়ে আজ দিলওয়ার ভাইদের প্রতিটি এলাকায় বড় প্রয়োজন।