কুড়িগ্রামে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মার্চ ০২ ২০২২, ১৮:৫৪

রোকন সরকার, কুড়িগ্রাম: কুড়িগ্রাম শহরের কালিবাড়ী ও জিয়া বাজারে তদারকি অভিযান চালিয়ে ৫ প্রতিষ্ঠানকে ২৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম জেলার উদ্যোগে এই অভিযান পরিচালনা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম জেলা কার্যালয় সূত্র জানায়, শহরের গুরুত্বপূর্ণ দুটি বাজার কালিবাড়ী ও জিয়া বাজারে তরারকি অভিযান পরিচালনা করা হয়। এসময় সয়াবিন তেলের মূল্য তালিকা প্রদর্শন না করায় এনকে ট্রেডার্স ও বিআর এন্ট্রারপ্রাইজকে যথাক্রমে ৫হাজার টাকা করে ১০ হাজার টাকা, সয়াবিন তেলের বোতলের গায়ে লেখা মূল্য তালিকা ঘষে তুলে অতিরিক্ত দামে বিক্রির অপরাধে রিয়াজুল এন্ড সন্সকে ১৫ হাজার টাকা এবং অতিরিক্ত দামে সয়াবিন তেল বিক্রির অপরাধে আজমীর স্টোরকে ২ হাজার টাকা এবং সম্রাট কসমেটিকসকে আমদানিকৃত পণ্যের গায়ে আমদানিকাকের নাম, ঠিকানা ও সর্বোচ্চ খুচড়া মূল্য প্রদর্শন না করায় ১ হাজার টাকাসহ মোট ২৮ হাজার টাকা জরিমানা ও সতর্ক করে দেয়া হয়।

অভিযানে নের্তৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মো. মোস্তাফিজুর রহমান, কুড়িগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক বীর মুক্তিযোদ্ধা মো. নুরুজ্জামান, সদর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. রফিকুল ইসলাম এবং সদর থানা পুলিশ অভিযানে সহযোগিতা করে।