কুড়িগ্রামে চালের বাজার নিয়ন্ত্রণে অভিযান শুরু

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ০১ ২০২২, ১৯:৪৭

রোকন মিয়া, কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামে বিভিন্ন চালের আড়ত ও চাল কলে চালের বাজার নিয়ন্ত্রণে অভিযান শুরু করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। কুড়িগ্রাম জেলা কার্যালয়ের এ দপ্তরের বাজার তদারকি একটি দল বুধবার দুপুরে জেলা শহরে অভিযান চালানে হয়।

ভোক্তা অধিকার সূত্রে জানা যায়, শহর থেকে দুই কিলোমিটার অদুরে বিসিক শিল্পনগরীতে অবস্থিত “ভাই ভাই রাইস এজেন্সি” এবং “মেসার্স প্রান্তর মিনি অটো চালকল”, চর হরিকেশে অবস্থিত ‘হযরত রাইস মিল’ এবং জিয়া বাজারে অবস্থিত চালের পাইকারি প্রতিষ্ঠান ‘মেসার্স হযরত রাইস এজেন্সিতে তদারকি অভিযান চালনা করা হয়। এসময় চাল ক্রয়-বিক্রয়ে ভাউচারের ব্যবহার, মূল্য তালিকা প্রদর্শনসহ অতিরিক্ত মুনাফার বিষয়ে বিষয়ে অধিদপ্তর সতর্ক করে।

অবৈধ ধান ও চাল মজুদকারীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার বিষয়ে ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

এ সময় সদর উপজেলা খাদ্য পরিদর্শক পারভেজ হোসেন, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর রফিকুল ইসলাম ও সদর থানা পুলিশ অভিযানে অংশ নেয়। এছাড়াও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদনের অভিযোগে জেলা শহরের পুরাতন হাসপাতাল পাড়ায় বগুড়া দই ভান্ডারের কারখানায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ ব্যাপারে সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান জানান, চালের বাজার নিয়ন্ত্রণে বাজার তদারকি শুরু হয়েছে।

যেকোনও অনিয়ম রোধে এ অভিযান অব্যাহত থাকবে।