কুষ্টিয়া থানার ওসি আ’লীগের চেয়েও ভয়ংকর সন্ত্রাসী – মির্জা ফখরুল

একুশে জার্নাল

একুশে জার্নাল

জুলাই ২৪ ২০১৮, ০০:৪৫

একুশে জার্নাল ডেস্কঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আওয়ামী লীগের চেয়েও একজন ভয়ংকর সন্ত্রাসী।

আজ সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-একাংশ (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (একাংশ) যৌথ উদ্যোগে ‘কুষ্টিয়ায় আদালত চত্বরে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ওপরে ছাত্রলীগ-যুবলীগের হামলার প্রতিবাদ’ শীর্ষক বিক্ষোভ সমাবেশে মির্জা ফখরুল এসব কথা বলেন।

গতকাল রোববার কুষ্টিয়ায় একটি মানহানি মামলায় জামিন নিতে গিয়ে হামলার শিকার হন আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান। ছাত্রলীগ এ হামলা করেছে বলে অভিযোগ রয়েছে। গতকালই বিএনপি মহাসচিব এ ঘটনায় নিন্দা জানিয়ে বলেছিলেন, থানার ওসি মাহমুদুর রহমানকে সন্ত্রাসীদের হাতে তুলে দেন। তিনি ঘটনায় অপরাধীদের দ্রুত গ্রেপ্তার করে বিচার দাবি করেন।

একই প্রসঙ্গে আজ মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘মাহমুদুর রহমানের ওপর হত্যার উদ্দেশ্যে হামলার আগে আমি স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন করি। তিনি আমাকে আশ্বস্ত করে ব্যবস্থা নেওয়ার কথা জানান। এরপরও আমাদের দুর্ভাগ্য, পুলিশের উপস্থিতিতে মাহমুদুর রহমানকে হত্যার উদ্দেশ্যে আক্রমণ করে আহত করা হয়েছে। এটা বর্তমানের নজিরবিহীন ঘটনা।’

গণমাধ্যমের স্বাধীনতা যাঁরা ভাবেন, সরকার তাঁদের পরিকল্পিতভাবে ধ্বংস করে দিতে চাচ্ছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, সরকার স্বাধীন মতপ্রকাশের বিরোধী। ছদ্মবেশে বিভিন্ন পরিচয়ে একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠিত করতে চায়। যার পূর্বশর্ত মুক্ত গণমাধ্যম ধ্বংস করতে হবে। ১৯৭১ সালে যুদ্ধ করা হয়েছে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য। এখন তারা এই গণতন্ত্রকে ধ্বংস করছে।

সমাবেশে বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজীর সভাপতিত্বে আরও বক্তব্য দেন সাংবাদিক নেতা শওকত মাহমুদ, সৈয়দ আবদাল আহমেদ, কবি আবদুল হাই শিকদার, বিএফইউজের মহাসচিব এম আবদুল্লাহ, ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরী প্রমুখ।