কুষ্টিয়ায় তুচ্ছ ঘটনায় ট্রাক চালককে পেটানোর প্রতিবাদে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ১৯ ২০২০, ০৪:৩৪

মিলন মাহামুদ, কুষ্টিয়া: কুষ্টিয়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্রকরে পুলিশ কতৃক ট্রাক চালককে পিটানোর প্রতিবাদে কুষ্টিয়া-খুলনা মহাসড়কের বটতৈল বাইবাসে গাড়ী চলাচল বন্ধ করে দিয়ে অবরোধ করে বিক্ষোভ করে পরিবহন শ্রমিকরা।

গতকাল বিকেল সাড়ে ৫টা থেকে প্রায় দেড় ঘন্টাব্যাপী সড়ক অবরোধ করে রাখে শ্রমিকরা। এসময় রাস্তার চারপাশে হাজার হাজার পরিবহন আটকে থাকতে দেখা যায়। এতে দুর্ভোগে পড়ে যাত্রীরা। পরে পুলিশের উর্ধতন কর্মকর্তারা এসে সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে দেড়ঘন্টা পর অবোরোধ তুলে নেয় আবরোধকারীরা।

বিক্ষুব্ধ শ্রমিক ও স্থানীয়রা জানায়, আজ বিকেলে কুষ্টিয়ার বটতৈল বাইপাস মোড়ের একটি তেলপাম্পে তেল নিয়ে বের হওয়ার সময় কুষ্টিয়ার খাজানগর থেকে কুষ্টিয়া শহরগামী একটি ট্রাক জরুরী ব্রেক করার কারণে পেছনে থাকা পুলিশের গাড়ী এসে ট্রাকের সাথে সামান্য ধাক্কা খায়। এই ঘটনায় গাড়ীতে থাকা পুলিশ ওই ট্রাকের ড্রাইভার নাছিরউদ্দিনকে বেধড়ক পিটিয়ে গাড়ীসহ তাকে আটক করে থানায় নিয়ে যায়।

এই ঘটনা পরিবহন শ্রমিকদের মধ্যে ছড়িয়ে পড়লে তারা বিক্ষুব্ধ হয়ে বটতৈল বাইপাসে সংগঠিত হয়ে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে।