কুলাউড়ায় শাহিনের বিরুদ্ধে হলফনামায় তথ্য গোপনের অভিযোগ

একুশে জার্নাল

একুশে জার্নাল

ডিসেম্বর ০৫ ২০১৮, ১৪:২০

নূর উদ্দীন মুহাম্মদ ইয়াহইয়া (কুলাউড়া প্রতিনিধি): মৌলভীবাজার-২ কুলাউড়া আসনে সাবেক সংসদ সদস্য এম এম শাহিনের বিরুদ্ধে মনোনয়নপত্র দাখিলের হলফনামায় তথ্য গোপনের অভিযোগ উঠেছে। গত রোববার মৌলভীবাজার জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে প্রার্থী বাছাইকালে রিটার্নিং অফিসার জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম এর কাছে তথ্য গোপনের অভিযোগ জানান সাবেক পৌর মেয়র কামাল উদ্দিন আহমদ জুনেদ। পরে রিটার্নিং অফিসার অভিযোগকারীকে প্রধান নির্বাচন কমিশনের কাছে অভিযোগ দায়ের করার পরামর্শ প্রদান করেন।

অভিযোগে জানা যায়, গত বুধবার বিকল্পধারার প্রার্থী সাবেক সংসদ সদস্য এম এম শাহীন তার মনোনয়নপত্র জমা দেওয়ার সময় হলফনামায় তার বিরুদ্ধে একটি মামলার কথা উল্লেখ করেন। পরে রোববার মনোনয়নপত্র বাছাইকালে জেলা অফিসারের কার্যালয়ে কুলাউড়া উপজেলার বিএনপির সভাপতি পৌর মেয়র জনাব কামাল উদ্দিন আহমদ জুনেদ আপত্তি তোলে বলেন, তিনি মেয়র থাকাকালীন সময়ে মৌলভীবাজার কোর্টে এম এম শাহীনের বিরুদ্ধে তিনটি মামলা তিনি দায়ের করেছিলেন এবং মামলা তিনটি এখনো পর্যন্ত চলমান রয়েছে। অথচ প্রার্থী এম এম শাহীন তার হলফনামায় এ তথ্য গোপন করে একটি মামলার কথা কথা উল্লেখ করেছেন।

এ সময় জেলা রিটার্নিং অফিসার মামলার সত্যায়িত ফটোকপিসহ প্রধান নির্বাচন কমিশনারের কাছে লিখিত অভিযোগ দায়েরের পরামর্শ দেন।

উপজেলা বিএনপির সভাপতি কামাল উদ্দিন আহমদ জুনেদ জানান, তিনি গত মঙ্গলবার বিকল্পধারার প্রার্থী এম এম শাহীনের বিরুদ্ধে হলফনামার শর্ত ভঙ্গ করায় তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানিয়ে প্রধান নির্বাচন কমিশনের বরাবরে অভিযোগ প্রদান করেছেন।