কিশালয় ব্লাড ব্যাংক নির্বাচন থেকে হাবিবের প্রার্থীতা প্রত্যাহার

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

আগস্ট ২৭ ২০২০, ১২:০২

এম.এস আরমান, নোয়াখালী: মানবতার শ্লোগানে মাঠে ময়দানে রয়েছে অনেক সামাজিক প্রতিষ্ঠান, রয়েছে অনেক ব্লাড ব্যাংক, এসব প্রতিষ্ঠানের উদ্দেশ্য প্রথমে ভালো থাকলেও পরে অধিকাংশের উদ্দেশ্য পরিবর্তন হয়ে যায়। কিশালয় নামের স্বু-কৌশলি ব্লাড ব্যাংকটি ফেসবুকে ওপেন নির্বাচনের আয়োজন চালিয়ে যাচ্ছে সারা দেশে,ওপেন ভোট দেয়ার মাধ্যমে নির্বাচিত করছেন প্রতিনিধি, যদিও ইতিমধ্যে নির্বাচনের অনিয়ম সহ গ্রুপ এডমিনদের অসাধু আচরনে নির্বাচন থেকে সরে দাড়াচ্ছেন প্রার্থিরা।

গত ২৫ তারিখ সকাল ৮ টা ৩০ মিনিট থেকে শুরু হয়ে নোয়াখালী জেলা কমিটির নির্বাচন শেষ হয় ২৬ তারিখ রাত ১১ টায়, কিন্তু রাত ১০ টা ৩৪ মিনিটে সভাপতি পদপ্রার্থী হাবিব নির্বাচন বর্জন করেন অনিয়ম ও এডমিনদের অসাধু আচনের অভিযোগে,হাবিব বলেন নির্বাচন শুরু হওয়ার পূর্বে সামাজিক প্রতিষ্ঠান নিয়ে রাজনিতী খেলার আভাস পেয়ে নির্বাচন থেকে সরে যেতে চাইলেও হাবিবকে সরতে দেয়নি এডমিন প্যানেল,এছাড়াও গ্রুপে হাবিবের সমর্থকদের পোষ্ট পাবলিষ্ট বন্ধ রাখা, ডিলেট করে দেয়া সহ অনেক অভিযোগ জানান হাবিব।

হাবিবের সমর্থকদের দাবি, এই নির্বাচন টি কোনো ব্লাড ব্যাংকের হয়নি হয়েছে জামাত শিবিরের, তাদের দাবি এডমিন প্যানেলে যারা আছে সকলেই শিবির কর্মি এবং যে সভাপতি হয়েছে তার ভোটের জন্য শিবিরের অনেক আইডি থেকে ওপেন ভোট চাওয়া হয়েছে, হাবিবের সমর্থকদের মধ্যে ইশা ছাত্রের অনেক সমর্থক দেখা গেলেও ওপেন প্রচারনায় নিষেধ ছিলো হাবিবের।

নোয়াখালীর বৃহত্তম এক ব্লাড ব্যাংক প্রতিষ্ঠাতা বলেন এভাবে ওপেন নির্বাচনের মাধ্যমে সামাজিক প্রতিষ্ঠানের নির্বাচন হয়না, কিশালয়ের নির্বাচনের সিস্টেইমের কারনে সংঘর্ষ তৈরি হওয়ার সম্ভাবনা বেশি বলে ধারনা করছেন তিনি, তিনি আরো বলেন কর্তিপক্ষ না চাইলেও নির্বাচনটি প্রায় সাংঘর্ষিক পর্যায়ে পৌছেগেছে,হয়ত এর প্রতিদান অনেক খারাপও হতে পারে বলে মন্তব্য করেন তিনি।