কাশ্মীরে ভারতীয় আগ্রাসনের প্রতিবাদে রাঙ্গামাটিতে ইসলামী আন্দোলনের বিক্ষোভ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

আগস্ট ০৯ ২০১৯, ১৫:৫৩

কাশ্মীরে ভারতীয় আগ্রাসনের প্রতিবাদে শুক্রবার (৯ আগষ্ট) বাদে জুমা ইসলামী আন্দোলন বাংলাদেশ রাঙ্গামাটি জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশ রাঙ্গামাটি জেলা সভা আলহাজ্ব জসিম উদ্দীন’র সভাপতিত্বে ও ইশা ছাত্র আন্দোলন রাঙ্গামাটি জেলা সাধারণ সম্পাদক ইমাম হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ রাঙ্গামাটি জেলা সেক্রেটারী মাওলানা নূর হোসেন,ইসলামী শ্রমিক আন্দোলন রাঙ্গামাটি জেলা সভাপতি মুহাঃ নাসির হোসেন,ইসলামী যুব আন্দোলন রাঙ্গামাটি জেলা সভাপতি মুহাঃ ইসমাঈল হোসেন, সেক্রেটারী বেলাল হোসেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন রাঙ্গামাটি জেলা সেক্রেটারী মুহাঃ ইমাম হোসাইন সহ প্রমূখ।

সমাবেশে বক্তরা বলেন ভারতের হিন্দুত্ববাদী বিজেপি সরকারের সিদ্ধান্ত অনুসারে ভারতের সংবিধান থেকে কাশ্মীরকে বিশেষ মর্যাদা দেওয়া ৩০৭ ধারা বাতিল করে কাশ্মীরবাসীকে খাঁচায় বন্দি করে রেখেছে। যা কোন মতেই মেনে নেয়া যায়না।

নেতৃবৃন্দ বিশ্বের সকল মানবতাবাদী সংগঠনের প্রতি বিশেষ করে জাতিসংঘ ওআইসিসহ সকল বিশ্ব সংস্থাকে কাশ্মীর সমস্যা দ্রুত সমাধানের ব্যবস্থা গ্রহণের জন্য জোর দাবি জানান।

নেতৃবৃন্দ আরও বলেন ১৯৪৭ সালে জম্মু-কাশ্মীরকে ভারত সরকার কর্তৃক প্রদত্ত সনদ এবং সংবিধানের ৩৭০ ধারা; যার মাধ্যমে তাদের একটা স্বতন্ত্র এবং স্বায়ত্বশাসন ছিল; হিন্দুত্ববাদি বিজেপি সরকার গায়ের জোরে অস্ত্রের মুখে এই সংবিধান সংশোধনের মাধ্যমে কাশ্মীরী মুসলমানদের সে অধিকার কেড়ে নিয়েছে। যা কোনভাবেই গ্রহণযোগ্য নয়।