কাশ্মীরের জনগণকে পরাধীনতা থেকে মুক্ত করতে সবাইকে সোচ্চার ভূমিকা রাখতে হবে

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

আগস্ট ২৯ ২০১৯, ২১:৫৭

কাশ্মীরের জনগণকে পরাধীনতা থেকে মুক্ত করতে সবাইকে সোচ্চার ভূমিকা রাখতে হবে -মাওলানা রেজাউল করিম জালালী

বাংলাদেশ খেলাফত মজলিসের নায়বে আমীর মাওলানা রেজাউল করিম জালালী বলেছেন, কাশ্মীরীরা প্রায় দীর্ঘ সত্তর বছর ধরে ভারত শাসনের বিরুদ্ধে আন্দোলন করে আসছে। একটি স্বাধীন ভূস্বর্গকে পরাধীনতার শৃংখলে আবদ্ধ করে জোর পূর্বক শাসন করে আসছে ভারত সরকার। যা সম্পূর্ণ অনৈতিক। তাই ভারতীয় সাম্রাজ্যবাদী আগ্রাসন প্রতিরোধে বিশ্ব মুসলিম নেতৃবৃন্দকে সোচ্চার ভূমিকা পালন করতে হবে।

 

তিনি ২৯ আগস্ট বৃহস্পতিবার বাদ আসর কাশ্মীরে মুসলিম হত্যা বন্ধ ও তাদের স্বায়ত্বশাসন পুনর্বহালের দাবিতে সিলেট কোর্ট পয়েন্টে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে আয়োজিত বিক্ষোভ মিছিল পূর্ববর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

 

বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট মহানগর শাখার সভাপতি মাওলানা গাজী রহমত উল্লাহর সভাপতিত্বে ও জেলা শাখার সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা আতিকুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্যে দলের যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল আজিজ বলেন, কাশ্মীরের আজ মানবতার ভয়াল বিপর্যয় ঘটছে। কাশ্মীরের মোড়ে মোড়ে সেনা ক্যাম্প স্থাপন করে তাদের স্বাভাবিক জীবন যাত্রা ব্যাহত করছে। তাদের উপর কারফিউ জারি করে শত শত কাশ্মীরী মুসলমানকে হত্যা করা হয়েছে। হাজার হাজার মানুষ আহত হয়ে হাসপাতালে চিকিৎসা ও ঔষধপত্রের অভাবে কাতরাচ্ছে। এ পরিস্থিতিতে কোনো মুসলমান চুপ করে বসে থাকতে পারে না।

 

বিক্ষোভ সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দলের যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল আজিজ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা সভাপতি মাওলানা মুহাম্মদ ইকবাল হুছাইন, সহ সভাপতি অধ্যক্ষ মাওলানা জাহিদ উদ্দিন চৌধুরী, মাওলানা আব্দুল কাইয়ুম হাজীপুরী, মাওলানা আব্দুল মালিক, মহানগর সহ সভাপতি মুফতী রশীদ আহমদ, সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা এমরান আলম, সহ সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল আহাদ, মোঃ আব্দুল গফফার, জেলা সাংগঠনিক সম্পাদক মাওলানা মুতাসিম বিল্লাহ জালালী, মাওলানা ফখরুল ইসলাম, প্রশিক্ষণ সম্পাদক মুফতী মুহাম্মদ মাহবুবুল হক, বায়তুল মাল সম্পাদক মাওলানা আব্দুর রব, সহ প্রশিক্ষণ সম্পাদক মাওলানা গোলাম রব্বানী, অফিস ও প্রচার সম্পাদক মুফতী সৈয়দ নাসির উদ্দিন আহমদ, মহানগর সাংগঠনিক সম্পাদক মাওলানা সানা উল্লাহ, প্রশিক্ষণ সম্পাদক হাফিজ মাওলানা রেজাউল হক, সমাজকল্যাণ সম্পাদক আব্দুল আজিজ, মাওলানা আব্দুল খালিক মাওলানা কমর উদ্দিন, মাওলানা ফয়েজুন্নুর, মাওলানা ইলিয়াছুর রহমান, হাফিজ সিরাজ উদ্দিন, মাওলানা শিব্বির আহমদ, ছাত্র মজলিস পশ্চিম জেলা সভাপতি আল মাহমুদ আতিক, মহানগর সভাপতি মুহাম্মদ রশীদ মুশতাক, সেক্রেটারী মাহদী হাসান জামাল, জামেয়া মাদানিয়া শাখার সভাপতি ইকরামুল হক জুনায়েদ প্রমুখ।