কাশ্মীরের উপর ভারতের আগ্রাসন বন্ধ ও স্বাধীনতার জন্য জাতিসংঘের হস্তক্ষেপ কামনা

একুশে জার্নাল

একুশে জার্নাল

আগস্ট ১৭ ২০১৯, ০৪:৪০

একুশে জার্নাল লন্ডন: যুক্তরাজ্যের লন্ডনে ভারতীয় হাইকমিশনের বাইরে গত বৃহস্পতিবার ১৫ আগস্ট ২০১৯, কাশ্মীরের প্রতি সমর্থন জানিয়ে কয়েক হাজার মানুষ বিক্ষোভ করেছেন।

এসময় বিক্ষোভকারীর হাতে থাকা ব্যানারগুলোতে লেখা ছিল- কাশ্মীর পুড়ছে, কাশ্মীরকে মুক্ত কর, মোদি: চা বানাও, যুদ্ধ নয়, ফ্রি ফ্রি কাশ্মির।

নারী-পুরুষ ও শিশু বিক্ষোভকারীদের অনেকে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে শত শত মানুষ এসে কাশ্মীরীদের সমর্থনে আয়োজিত উক্ত বিক্ষোভে অংশগ্রহণ করেন।

কাশ্মিরে ভারতীয় হস্তক্ষেপের প্রতিবাদে উক্ত বিক্ষোভে অংশ নেয় ভিবিন্ন কমিউনিটির হাজার হাজার মানুষ ও সলিডারিটি ফর হিউম্যান রাইটস ইউকে। এতে আর উপস্তিত ছিলেন, বিশিষ্ট কমিউনিটি নেতা কে এম আবুতাহের চৌধুর, খেলাফত মজলিস যুক্তরাজ্যের বায়তুলমাল সম্পাদক মাওলানা তায়ীদুল ইসলাম, মানবাধিকার শফিকুর রাহমান খান, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ আব্দুল গফুর, প্রশিক্ষন সম্পাদক মাওলানা দেলওয়ার হুসাইন, হেকনী শাখার সভাপতি মাওলানা আমিরুল ইসলাম প্রমুখ।

উপস্তিত নেতৃবৃন্দ কাশ্মির পরিস্তিতি এবং ভারতের অন্যায় হসিতক্ষেপের বিরুদ্ধে জাতিসংঘের হস্তক্ষেপ কামনা করছেন। তাঁরা বলেন, মোদি সরকার কর্তৃক ৩৭০ ধারা বাতিল ভারতের সংবিধান এবং আন্তর্জাতিক আইনের লংঘন। কাশ্মিরীদের আত্মনিয়ন্ত্রনাধিকার ও জাতিসংঘের তত্বাবধানে গণভোটের চুক্তিকে অগ্রাহ্য করে কাশ্মিরের উপর কেন্দ্রীয় নিয়ন্ত্রন প্রতিষ্ঠা করা ও সেনাবাহিনী পাঠিয় রাজনৈতিক নেতৃবন্দসহ সহ ব্যাপক গ্রেফতার , হত্যা ও নির্যাতনের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তাহা দ্রুত ভারতের আগ্রাসী সাম্রাজ্যবাদী প্রচেষ্টা বন্ধ করার আহবান জানান।