করোনা ভ্যাকসিন নিলেন আমীরে হেফাজত আল্লামা জুনায়েদ বাবুনগরী

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

আগস্ট ০৮ ২০২১, ১৭:০৭

মুহাম্মাদ ইশতিয়াক সিদ্দিকী: হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির, দারুল উলূম হাটহাজারীর শাইখুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরী করোনার ভ্যাকসিন গ্রহণ করেছেন।

আজ রোববার (৮ আগস্ট) দুপুর ১টা ১০ মিনিটে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্যাকসিনের ১ম ডোজ গ্রহণ করেন তিনি।

এর আগে করোনার টিকা নিয়েছেন বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের ভারপ্রাপ্ত সভাপতি ও আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ এর চেয়ারম্যান মুহিউস সুন্নাহ আল্লামা মাহমুদুল হাসান। তিনি গত ১১ জুলাই ফাইজারের প্রথম ডোজ নিয়েছেন।

আরো ভ্যাকসিন নিয়েছেন বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান, ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহের গ্র্যান্ড ইমাম, আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ। তিনি গত ১ আগস্ট টিকার প্রথম ডোজ নিয়েছেন। তানযীমুল মাদারিসিদ দ্বীনিয়া বাংলাদেশের চেয়ারম্যান ও বসুন্ধরা মাদরাসার মহাপরিচালক মুফতি আরশাদ রাহমানী। তিনি ইতোমধ্যে করোনা দুই ডোজই নিয়েছেন।

গত ২৩ জুলাই মডার্নার প্রথম ডোজ নিয়েছেন রাজধানীর শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারের মহাপরিচালক মুফতি মিজানুর রহমান সাঈদ। চলতি মাসে তার ২য় ডোজ নেওয়ার কথা রয়েছে। ভ্যাকসিন নেওয়া আলেমদের মধ্যে আরো আছেন জাতীয় দ্বীনি মাদ্রাসা শিক্ষাবোর্ড বাংলাদেশের সহ-সভাপতি, তাহাফফুজে মাদারিসে কওমিয়া বাংলাদেশের যুগ্ম আহ্বায়ক ও দারুল উলুম রামপুরার মোহতামিম মাওলানা ইয়াহইয়া মাহমুদ।

জনসচেতনতা তৈরিতে আরো ভ্যাকসিন নিয়েছেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও মহাসচিব মুফতি ফয়জুল্লাহ। জুলাই-এর ২৯ তারিখে মডার্নার প্রথম ডোজ নিয়েছেন জাতীয় দ্বীনি মাদরাসা শিক্ষাবোর্ড বাংলাদেশের মহাসচিব ও আল হাইয়াতুল উলিয়ার সদস্য মুফতি মোহাম্মদ আলী।

এছাড়াও বৃহস্পতিবার (৫ আগস্ট) করোনার টিকা নিয়েছেন গওহরডাঙ্গা মাদরাসার মোহতামিম, খাদেমুল ইসলাম বাংলাদেশের আমীর ও কওমি মাদরাসা শিক্ষা বোর্ড গওহরডাঙ্গার সভাপতি মুফতি রুহুল আমীন। টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনি টিকা গ্রহণ করেন।